• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দৌলতদিয়ায় এক রুইয়ের দাম ১৭ হাজার টাকা

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৯
On the river Padma, at Daulatdia in Goalanda upazila of Rajbari, rtv news
ছবি: সংগৃহীত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে শরীফ ও শাহিন হলদার নামে দুই জেলের জালে ১২ কেজি ওজনের রুই ও ২৫ কেজি ওজনের বাগাইড় মাছ ধরা পড়েছে।

আজ বুধবার সকালে দৌলতদিয়া ঘাটের মাছের আড়তে মাছ দুটি বিক্রি করতে আনলে মাছ ব্যবসায়ী মো. শাজাহান শেখ ১৭ হাজার টাকায় রুই ও ২৫ হাজার টাকায় বাঘাইড় মাছটি কিনে নেন।

মাছ ব্যবসায়ী মো. শাজাহান শেখ জানান, রাতে দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে পদ্মা নদীতে সাড়া রাত জাল ফেলে কোনও মাছ না পেলেও ভোরের দিকে শরীফ হলদার জাল ফেলে ১২ কেজি ওজনের রুই ও শাহিন হলদার ২৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরেন। পরে সকালে তারা মাছ দুটি আড়তে বিক্রির জন্য আনেন। এ সময় ১৫শ’ টাকা কেজি দরে ১৭ হাজার টাকায় রুই ও এক হাজার টাকা কেজি দরে ২৫ হাজার টাকায় বাঘাইড় মাছটি কিনে নেন তিনি। পরে ১২শ‘ টাকা কেজি দরে ৩০ হাজার টাকায় বাঘাইড় মাছ বিক্রি করেন। রুই মাছটি ১৭শ’ টাকা কেজি দরে ঢাকার এক শিল্পপতির কাছে বিক্রি করছেন।

তিনি বলেন, মাছ বিক্রি করতে এখন সময় লাগে না। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাছের ছবি আপলোড ও মোবাইল নাম্বর দিলেই মোবাইলে যোগাযোগের মাধ্যমে এ রকম বড় বড় মাছ বিক্রি করি। পদ্মা নদীর পানি কমতে থাকায় মাঝে মধ্যেই এখন বড় বড় বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়ছে।

এনএম/জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাপ্তাই হ্রদে ৩ মাস মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরু
জালে ধরা পড়ল ৪০০ কেজি ওজনের ‘তলোয়ার’ মাছ
রাজবাড়ীতে হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু
মাছের ঘেরে ডুবে ভাই-বোনের মৃত্যু
X
Fresh