সাত বছরেও শুরু হয়নি ত্বকী হত্যার বিচার (ভিডিও)

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৭ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৫০

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ
নারায়ণগঞ্জের মেধাবী শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকী

নারায়ণগঞ্জের মেধাবী শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচার কাজ সাত বছর পার হলেও এখনও শুরু হয়নি। ত্বকী হত্যার পর প্রতিবাদে ফেটে পড়ে নারায়ণগঞ্জসহ সারা দেশ। সবমহল থেকে দাবি ওঠে খুনিদের গ্রেপ্তার ও বিচারের। তদন্তকারী সংস্থা র‌্যাব অল্প দিনেই হত্যার কারণ বের করলেও রহস্যজনক কারণে আজও আদালতে চার্জশিট দাখিল করা হয়নি।  

ত্বকী হত্যার বিচারের দাবিতে প্রতি মাসের ৮ তারিখে মোম প্রজ্জ্বালনসহ নানা কর্মসূচি পালন করা হয়। দেশের বিশিষ্টজনরা বিভিন্ন সময়ে বিবৃতি দিয়ে বিচারও দাবি করেছেন। এমনকি বিদেশেও মেধাবী এ শিক্ষার্থী খুনের বিচার চেয়ে নানা কর্মসূচি পালন করা হয়েছে। তবে এত কিছুর পরও এখন পর্যন্ত বিচার কাজ শুরুই হয়নি।

নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বী আরটিভি নিউজকে বলেন, আমি চাই প্রতিবেদন আদালতে দাখিল করে দ্রুত বিচার কাজ শুরু করা হোক। আদালত সকল আসামিদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দিবে বলে আমি আশাবাদী।

ত্বকী হত্যা মামলার প্রধান আইনজীবী প্রদীপ ঘোষ বলেন, র‌্যাব-১১ সেই সময় একটা খসড়া চার্জশিটও দিয়েছিল। তারা বলেছিল, খুব তাড়াতাড়ি এই মামলার চার্জশিট আদালতে জমা দিবেন। অথচ সাত বছর হয়ে গেলেও এখনও সেই মামলার চার্জশিট জমা দেওয়া হয়নি।

নারায়ণগঞ্জ জেলার সুজন সম্পাদক ধীমান সাহা জুয়েল বলেন, এই হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় নারায়ণগঞ্জে একটা বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে। এর কারণে আরও অনেক হত্যাকাণ্ড দেখছি।

খুনিরা প্রভাবশালী ও ক্ষমতাসীনদের ঘনিষ্ঠ বলেই এখন পর্যন্ত চার্জশিট দেয়া হয়নি বলে মনে করেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম।

ত্বকী শব্দের অর্থ আলো। যে আলো খুব যত্ন করে লালন করেছে পরিবার। হঠাৎ কিছু অমানুষ ভয়ঙ্করভাবে সে আলো নিভিয়ে দিয়েছে। এতে বিস্মিত হয়েছে শুভবুদ্ধি সম্পন্ন মানুষেরা। তবে ত্বকী হত্যার বিচার আটকে যাওয়ায় আরও বিস্মিত তারা।

আরও পড়ুন 

এসএ/পি