• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৪ ইন্টার্ন চিকিৎসকের সাজা মওকুফ, কর্মবিরতি প্রত্যাহার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মার্চ ২০১৭, ১২:১৮

স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর দেশের বিভিন্ন মেডিক্যালে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি প্রত্যাহার করেছেন। বগুড়ার চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহারের ঘোষণা করা হলে এই সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম তার নিজ বাসায় ঢাকার সব মেডিক্যাল কলেজের ইন্টার্ন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে বৈঠকের পর ওই চারজনের শাস্তি প্রত্যাহারের সিদ্ধান্ত নেন।

শাস্তি মওকুফের পর স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ইন্টার্ন চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান জানিয়েছেন।

সিরাজগঞ্জ থেকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা আলাউদ্দিন সরকার নামে এক রোগীর ছেলে ও দুই মেয়ে ১৯ ফেব্রুয়ারি ইন্টার্ন চিকিৎসকদের মারধরের শিকার হন।

ঘটনার প্রায় দুই সপ্তাহ পর ২ ফেব্রুয়ারি চার ইন্টার্ন চিকিৎসককে শাস্তির ঘোষণা আসে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে। চারজনের ইন্টার্নশিপ ছয় মাসের জন্য স্থগিত করা হয়। ছয় মাস পরে তাদের চারজনকে অন্য চারটি প্রতিষ্ঠানে ইন্টার্ন করতে বলা হয়।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষিত শাস্তির বিষয়টি জানার পর হাসপাতালের ১৩০জন ইন্টার্ন চিকিৎসক একযোগে কর্মবিরতি শুরু করেন।

শুরুতে তারা অঘোষিতভাবে কর্মবিরতি অব্যাহত রাখলেও শনিবার মানববন্ধন কর্মসূচি পালনের মধ্য দিয়ে মূলত শাস্তি প্রত্যাহারের দাবির আন্দোলন প্রকাশ্যে নিয়ে আসেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh