• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভূরুঙ্গামারীতে আগুনে পুড়লো ৬’শ মণ পাট (ভিডিও)

কুড়িগ্রাম উত্তর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩৭

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পাটের গুদামে আগুন লেগে ৬’শ মণ পাট পুড়ে ছাই হয়েছে। এতে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে ব্যবসায়ীরা।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে তিনটার সময় ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের আমতালা নামক স্থানে একটি পাটের গুদামে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। ক্ষতিগ্রস্ত পাট গুদামের মালিক বলদিয়া ইউনিয়নের ছনবান্দা খলিশাকুড়ি গ্রামের আব্দুল ওহাবের ছেলে মোসলেম উদ্দিন।

মোসলেম উদ্দিন বলেন, আমি গুদামে আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনা স্থলে এসে সাথে সাথে নাগেশ্বরী ফায়ার সার্ভিসে খবর দেই। তারা এসে আগুন নেভানোর চেষ্টা করে। তার আগেই গুদামে থাকা অর্ধেক পাট পুড়ে ছাই হয়ে গেছে। যার বাজার মূল্য ১৫ থেকে ১৮ লাখ টাকা। এসময় গুদাম ঘরটির চালও পুড়ে যায় এবং দেয়াল ক্ষতিগ্রস্ত হয়।

তিনি আরও জানান, সে এবং একই ইউনিয়নের ব্যবসায়ী আফজাল হোসেন, রেজাউল করিম, লুৎফর রহমান, রহম আলী এই ছয়জন একই সাথে পাট কিনে গুদামজাত করেছিলেন। গুদামে মোট একহাজার চারশ মণ পাট ছিল।

নাগেশ্বরী ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের টিম লিডার ইমন মিয়া জানান, ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় চার ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। এসময় গুদামে থাকা ১৪’শ মণ পাটের মধ্যে আট থেকে নয়’শ মণ পাট উদ্ধার করা হয়েছে বাকী পাট পুড়ে গেছে। ক্ষতির পরিমাণ প্রায় ১৫ লাখ টাকা। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত।

এসএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লরি-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে আগুন, নিহত ১
নামাজ চলাকালে মসজিদে এসি বিস্ফোরণ
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করে সন্তুষ্ট ভুটানের রাজা
পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪
X
Fresh