• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ক্রসফায়ারের হুমকির অভিযোগে ৮ পুলিশসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৬:০৩
Case filed against 11 people including 8 policemen for crossfire threat
চট্টগ্রামের মানচিত্র

ইয়াবা ও অস্ত্র দিয়ে ফাঁসিয়ে গ্রেপ্তারের পর ‘ক্রসফায়ারে’হত্যাচেষ্টা ও নির্যাতনের অভিযোগে চট্টগ্রামের বোয়ালখালী থানার সাবেক ওসি হিমাংশু কুমার দাশসহ ৮ পুলিশের বিরুদ্ধ মামলা দায়ের হয়েছে। এই মামলায় তাদের সঙ্গে আরো ৩ জনসহ মোট ১১ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালতে মামলাটি দায়ের করেছেন ঘটনার শিকার সমরকৃষ্ণ চৌধুরী। আদালত মামলা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী সমরকৃষ্ণ চৌধুরীর দেওয়ার তথ্যনুযায়ী- মামলায় অভিযুক্তরা হলেন, বোয়ালখালী থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) হিমাংশু কুমার দাশ, পরিদর্শক (তদন্ত) মাহবুব আলম আখন্দ, বোয়ালখালী থানার সাবেক এসআই মোঃ আতিক উল্লাহ, এসআই আবু বক্কর সিদ্দিকী, এসআই রিপন চাকমা, এসআই আরিফুর রহমান, এসআই দেলোয়ার হোসেন ও এএসআই আলাউদ্দিন।

এছাড়া মামলায় লণ্ডনপ্রবাসী সঞ্জয় দাশ, দক্ষিণ সারোয়াতলী গ্রামের সজল দাশ গুপ্ত ও সারোয়াতলী ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ হিসেবে দায়িত্বরত দিদারুল আলমকে আসামি করা হয়েছে। ঘটনার সময় অভিযুক্ত ৮ পুলিশ বোয়ালখালী থানায় কর্মরত ছিলেন। ঘটনার পর হিমাংশু, আতিক উল্লাহ ও আরিফুরকে সাময়িক বরখাস্ত করা হয়।

২০১৮ সালের ২৭ মে সন্ধ্যায় আদালত থেকে নামার পথে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার লালদিঘীর পাড় এলাকা থেকে সাদা পোশাকে একদল পুলিশ সমরকৃষ্ণ চৌধুরীকে মাইক্রোবাসে তুলে নেয়। পরে তাকে ইয়াবা ও অস্ত্রসহ গ্রেপ্তারের কথা উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তি পাঠায় জেলার বোয়ালখালী থানা পুলিশ। পরে পুলিশের পক্ষ থেকে ক্রসফায়ারের ভয়ভীতি ও বিভিন্ন সময়ে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ করেন সমরকৃষ্ণ চৌধুরী।
কেএফ/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাউরুটি না পেয়ে কর্মচারীকে চড়-থাপ্পড়, প্রাণনাশের হুমকি
এবার ইরানকে ইসরায়েলের হুমকি
এবার বড় পরিসরে হামলার হুমকি ইরানের
আইএসের হুমকি, পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তা জোরদার
X
Fresh