logo
  • ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

আবারও শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ (ভিডিও)

  মুন্সিগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১৪ সেপ্টেম্বর ২০২০, ১১:২১ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৫:১০
Once again the ferry service on Shimulia-Kanthalbari route was stopped
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটের ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ
চ্যানেল বিপর্যয়ের কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটের ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে বিআইডব্লিউটিসি। এ রুটের যানবাহনকে বিকল্প সড়ক পাটুরিয়া-দৌলতদিয়া ব্যবহার করতে বলা হয়েছে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে বলে আরটিভি নিউজকে জানিয়েছেন বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক মো. সাফায়েত হোসেন।

তিনি জানান, দীর্ঘদিন ধরেই নাব্য সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। চলাচলের জন্য চ্যানেলে বিপর্যয়ের কারণে দুর্ঘটনা এড়াতে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশনা আসে। সবাইকে বিকল্প রুট ব্যবহার করার জন্য অনুরোধ করা হচ্ছে।

এর আগে গতকাল রোববার বিকেল সাড়ে পাঁচটার পর শিমুলিয়া এক নম্বর ঘাট থেকে ১৫টি যানবাহন নিয়ে কে-টাইপ ‘ফেরি কুমিল্লা’ ছেড়ে যায়। এর আগে সকাল ৬টা থেকে সীমিত আকারে ৫টি ফেরি চলাচল শুরু হলেও লৌহজং ট্যানিং পয়েন্টের সামনে পাড় ভেঙে গেলে ড্রেজার ও পাইপের কারণে ১১টার দিকে এ রুটে ফেরি চলাচল সাময়িক বন্ধ হয়ে পড়ে।

এদিকে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে শিমুলিয়া তিন নম্বর ঘাট এলাকায় দেখা দেয় পদ্মার আকস্মিক ভাঙন। ভাঙনে মুহূর্তেই নবনির্মিত পদ্মা নামের একটি খাবারের হোটেলসহ একাংশ নদী গর্ভে বিলীন হয়ে যায়। ভাঙন কিছুটা থেমেছে। ভাঙন এলাকায় জিও ব্যাগ ফেলছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।  

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭টা থেকে নাব্য সংকট ও প্রবল স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটের ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

এসএ/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়