• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মসজিদে বিস্ফোরণ: যেসব আলামত জব্দ করলো সিআইডি 

আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২০, ২০:৩৭
Explosion at the mosque: The signs seized by the CID
ফতুল্লার পশ্চিমতল্লা বাইতুস সালাত জামে মসজিদ

নারায়ণগঞ্জ ফতুল্লার পশ্চিমতল্লা বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের নয়দিন পর পুঁড়ে যাওয়া বিভিন্ন আসবাবপত্র আলামত হিসেবে জব্দ করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ।

রোববার দুপুরে এএসআই বারেকের নেতৃত্বে ফতুল্লা থানা পুলিশ মসজিদের ভেতরে প্রবেশ করে ক্ষতিগ্রস্ত ফ্যান, চেয়ার, দেয়াল ঘড়ি ও জুতা রাখার বাকশোসহ পুঁড়ে যাওয়া সব আসবাবপত্র সংগ্রহ করে। আলামতগুলো বস্তায় ভরে থানায় নিয়ে যাওয়া হয়।

এদিকে সকাল থেকে মসজিদের সামনের রাস্তায় তৃতীয় দিনের মতো মাটি ভরাটের কাজ করছেন তিতাসের কর্মীরা। বি‌স্ফোর‌ণের পর তিতাস কর্তৃপক্ষ মসজিদের তিন পাশে গ্যা‌স লাই‌নের অবস্থান ও লিকেজ অনুসন্ধান করতে মাটি খোঁড়াখুঁড়ি করলে গর্তগু‌লো সৃষ্টি হয়। গর্তের মাটিগুলো মসজিদের সামনের রাস্তার বিভিন্ন স্থানে স্তুপ করে রাখা হলে এলাকাবাসির চলাচল বন্ধ হয়ে যায়। টানা চারদিন খোঁড়াখুঁড়ির করে গ্যাসের পাইপলাইনে ছয়টি লিকেজ পাওয়া যায়। তবে আর লিকেজ পাওয়ার সম্ভাবনা না থাকায় রাস্তাটি মানুষের চলাচলের উপযোগী করতে গত শনিবার থেকে গর্তগুলো ভরাটের কাজ শুরু করে তিতাস কর্তৃপক্ষ।

গত ৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে এশার নামাজ চলাকালে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় ৩১ জন মারা যায়। মর্মান্তিক এ ঘটনার পর পৃথক কয়েকটি তদন্ত কমিটি গঠন করা হলেও এখন পর্যন্ত কোনো কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করেনি।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদক কারবারে সংশ্লিষ্ট বদির দুই ভাই, জানালো সিআইডি 
সেই দুই রেস্টুরেন্টের মালিক গ্রেপ্তার
প্রতারণা করে গড়া অর্থ-সম্পদ সব ফ্রিজ হবে : সিআইডি প্রধান
১১ দিন পর নাজমুলের মরদেহ পেল পরিবার
X
Fresh