logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

একই দিনে ৭ স্কুলছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করলো ইউএনও

  সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১২ সেপ্টেম্বর ২০২০, ১৩:০৩ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৬
On the same day, UNO saved the schoolgirl from child marriage
স্কুলছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করলো ইউএনও
সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলায় একই দিনে ৭ স্কুলছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করেছেন বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। 

শুক্রবার (১১সেপ্টেম্বর) দুপুর থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিবাহগুলো বন্ধ করা হয়। 

প্রথমে বিকেল ৪টার দিকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের কদমতলী গ্রামে সপ্তম শ্রেণির ছাত্রী (১৩), বিকেল ৫টার দিকে ধুকুরিয়া বেড়া ইউনিয়নের চর মিটুয়ানী গ্রামে ষষ্ঠ শ্রেণির ছাত্রী (১২), সন্ধ্যা ৬টার দিকে বেলকুচি  পৌরসভার চালা সাতরাস্তা এলাকায় একাদশ শ্রেণির ছাত্রী (১৭), রাত ৮টার দিকে ভাংগাবাড়ী ইউনিয়নের সেনভাংগাবাড়ী গ্রামে নবম শ্রেণির ছাত্রী (১৪), রাত ৯টার দিকে দৌলতপুর  ইউনিয়নের দৌলতপুর পেস্তক পাড়া গ্রামে ষষ্ঠ শ্রেণির ছাত্রী (১৩), রাত ১০টার দিকে দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর পশ্চিমপাড়া গ্রামে অষ্টম শ্রেণির ছাত্রী (১৩) এবং বেলকুচি পৌরসভার চালা অফিসপাড়া এলাকায় দশম শ্রেণির ছাত্রী (১৫) এর বাল্যবিয়ে বন্ধ করা হয়।                        

আদালত সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে থেকে গভীর রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিয়ে গুলো বন্ধ করা হয়। সাতটি বাল্যবিয়ের কনেরা ছিলেন অপ্রাপ্তবয়স্ক। বাল্যবিয়ে গুলো বন্ধ করে সর্বমোট ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। প্রত্যেক প্রযোজ্য ক্ষেত্রে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়। 

বাল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন পেশকার মো. হাফিজ উদ্দিন, বেলকুচি থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। 

উল্লেখ্য, বেলকুচি উপজেলার বর্তমান ইউএনও মো. আনিসুর রহমান সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মকালীন সময়ে ইতোপূর্বে আরও দুইবার একদিনে ৭ টি বাল্যবিয়ে বন্ধ করতে সক্ষম হয়েছিলেন।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়