logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭

চট্টগ্রামের আউটার স্টেডিয়ামটি বেহাল

|  ১২ সেপ্টেম্বর ২০২০, ১২:২৭ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৫:২০
The Outer Stadium in Chittagong is dilapidated
বেহাল চট্টগ্রামের আউটার স্টেডিয়াম
চট্টগ্রামের খেলোয়াড় তৈরির সূতিকাগার হিসেবে পরিচিত এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন আউটার স্টেডিয়ামটি বেহাল। মাঠের মাঝখানসহ বিভিন্ন অংশে পানি জমে আছে। এছাড়া ময়লা আবর্জনা আছে মাঠের বিভিন্ন প্রান্তে। ফলে মাঠটিতে দীর্ঘদিন ধরে খেলাধুলা বন্ধ রয়েছে।

খারাপ অবস্থা নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড ও প্যারেড মাঠেরও। বছরের বেশির ভাগ সময় মেলা, নানা অনুষ্ঠানের পর যে সময়টুকু মাঠগুলো ফাঁকা থাকে, তখন আর সেখানে খেলাধুলা করার মতো অবস্থা থাকে না।

মোহাম্মদ রুবেল নামের একজন বলেন, আউটার স্টেডিয়ামে প্রতিদিন ক্রিকেট খেলতাম। কিন্তু মাঠটির অবস্থা খারাপ হওয়ার কারণে বর্তমানে খেলতে পারছি না। চট্টগ্রামে এমনিতে খেলার স্থানের  অভাব। তারপর এ মাঠটির অবস্থা বেহাল।

স্বাভাবিক সময়ে এই মাঠ বছরের কয়েক মাস দখলে থাকে বিভিন্ন মেলার। আর মহামারীর এই সময়ে মাঠে মেলা না থাকলেও ময়লা কাদা-পানি আর বড় বড় ঘাস দখল করে রেখেছে মাঠটি।

তায়েফ  নামের আরেকজন বললেন, আগে মাঠে মেলা হতো। সে কারণে অনুশীলন করা যেত না। এখন মেলা নেই। কিন্তু বৃষ্টির কারণে পানি জমে আছে। ভালোভাবে অনুশীলন করতে পারি না ।

আশপাশের এলাকার বিভিন্ন বয়সী মানুষ সকাল-বিকেল এই মাঠে খেলতে আসতেন ক্রিকেট, ফুটবল। তবে এখন আর কেউ আসেন না।

 চট্টগ্রামের আউটার স্টেডিয়ামটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন আলম। চারদিকে বেড়া দিয়ে মাঠের ভেতরে ঘাস লাগানো হবে।

এছাড়া বছরের বিভিন্ন সময়ে রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠটি বরাদ্দ থাকে বিভিন্ন মেলার জন্য। মেলা শেষে মাঠে পড়ে থাকে ইট, কাঠ। তারই ফাঁক-ফোকড়ে চলে অনুশীলন, খেলাধুলা।

টাইগারপাস এলাকার এই মাঠটি বছরের অর্ধেক সময় জুড়ে থাকে আন্তর্জাতিক বাণিজ্য মেলাসহ বিভিন্ন মেলার জন্য বরাদ্দ। ফলে এখানেও খেলাধুলা হয় না বললেই চলে।

 খেলার মাঠগুলোতে সারা বছর খেলাধুলা চালু রাখা এবং মাঠগুলোতে সারা বছর খেলাধুলা চালুর রাখার দাবিতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন।

জেবি 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়