৯ দিন পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল শুরু (ভিডিও)

প্রকাশ | ১২ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৬ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২০, ১২:১৮

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল শুরু ।। ফাইল ছবি

দীর্ঘ ৯দিন পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। 

আজ শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল সোয়া ৬টা থেকে এ রুটে ফেরি চলাচল শুরু হয়। শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে অর্ধশত যানবাহন। 

বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিসি মাওয়া ম্যানেজার (বাণিজ্য) মো. সাফায়াত হোসেন জানান, সকাল থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। চ্যানেল দিয়ে রো রো ফেরি চলাচলের উপযোগী না হওয়ায় এরুটে রো রো ফেরি বন্ধ রয়েছে। 

তিনি আরও জানান, গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে শিমুলিয়া তিন নম্বর ঘাট এলাকায় দেখা দেয় পদ্মার আকস্মিক ভাঙন। ভাঙনে মুহূর্তেই নবনির্মিত পদ্মা নামের একটি খাবারের হোটেলসহ একাংশ নদী গর্ভে বিলীন হয়ে যায়। এবং কয়েকটি জায়গায় ফাটল দেখা দেয়। ভাঙন আতংকে শিমুলিয়া তিন নাম্বার ফেরি ঘাট বন্ধ রয়েছে।     

বিআইডব্লিউটিসির(মেরিন) ম্যানেজার জানান, এর আগে গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে পরীক্ষামূলক ভাবে ক্যামিলিয়া ও কাকলী নামের দুটি কে টাইপ এবং বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর নামের একটি  রো রো ফেরি শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যায়। ফেরি ক্যামিলিয়া ও কাকলী কাঁঠালবাড়ি ঘাটে সহসা পৌঁছতে পাড়লেও বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর চ্যানেলের মুখে স্রোতে কিছুক্ষণ সময়ের জন্যে আটকে পড়ে। পরে সন্ধ্যা ৬টার দিকে কাঁঠালবাড়ি ঘাটে গিয়ে পৌঁছে। চ্যানেল এলাকায় কিছু সমস্যা থাকায় রাতে ফেরি চলাচল বন্ধ থাকে।    

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭ টা থেকে নাব্য সংকট ও প্রবল স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

আরও পড়ুন 

এসএস