logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা করোনায় আক্রান্ত

পরিবার ডা. লুৎফর রহমান
পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান
মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমানের দেহে করোনা শনাক্ত হয়েছে।

আজ শুক্রবার সকালে ডা. লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, তিনি গেলো কয়েকদিন ধরে জ্বর, কাশি,গলা ও শরীরে ব্যথা অনুভব করছিলেন। এ কারণে গতকাল তিনি নমুনা সংগ্রহ করিয়ে সাভার প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠান।

রাতেই কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট পান। প্রাথমিকভাবে তিনি নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা চিকিৎসা নিচ্ছেন। শারীরিক অবস্থা বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানান। তিনি সকলে নিকট দোয়া চেয়েছেন যাতে দ্রুত সুস্থ হয়ে পূর্ববর্তী সময়ের মতো নিজে উপস্থিত থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের সেবা দিতে পারেন।

ডা. লুফর রহমান করোনায় আক্রান্ত হলেও তিনি বাসা থেকে টেলিফোন কিংবা ভিডিও কলের মাধ্যমে তার দাপ্তরিক কাজ চালাতে পারবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

ইতোমধ্যেই তিনি প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তার কার্যালয়ের অধীন সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীর ডিজিটাল হাজিরা পদ্ধতি চালু করে প্রশংসিত হয়েছেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই সদর উপজেলায় গঠিত করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করছিলেন ডা. লুৎফর রহমান।

করোনাকালে শুধু নির্দেশনা নয়, করোনা উপসর্গ নিয়ে সাহায্য প্রার্থী মানুষ এবং আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ, ওষুধ দেয়া, মানুষিক সাহস দেয়া, বাড়ি লকডাউন করা থেকে শুরু করে প্রতিটি কাজে নিজে উপস্থিত থেকে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে।

এর আগে তিনি মানিকগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার হিসেবে দায়িত্বপালন করেছেন।

জেবি

RTV Drama
RTVPLUS