• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বয়সসীমা পার হওয়ায় ডিএসসিসি'র ১০ কর্মী কর্মচ্যূত

আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২০, ২২:২১
DSCC logo.
ডিএসসিসির লোগো।

বয়সসীমা পার হওয়ায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ১০ কর্মীকে কর্মচ্যূত করা হয়েছে। কর্মচ্যূতদের মধ্যে রয়েছে- সম্পত্তি বিভাগের স্কেলভূক্ত ৭ উচ্ছেদ শ্রমিক ও প্রকৌশল বিভাগের অঞ্চল-৫ এর স্কেলভূক্ত ৩ সড়ক শ্রমিক। যাদের প্রত্যেকের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় কর্পোরেশন এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ডিএসসিসি’র সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই ১০ জনকে কর্মচ্যূত করা হয়।

কর্মচ্যূতরা হলেন- শামসুল হক, নেছার উদ্দিন, জয়নাল, ধলু মিয়া, শেখ নুরুল আমিন, আব্দুল আলী, মিলন মিয়া সম্পত্তি ভাগের উচ্ছেদ শ্রমিক এবং আব্দুল মজিদ, জামাল ও জয়নাল আবেদিন অঞ্চল-৫ এর প্রকৌশল বিভাগের সড়ক শ্রমিক। কর্মচ্যূতদের মধ্যে অনেকের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ার পরেও ৩ হতে ১০ বছর ধরে ডিএসসিসিতে চাকরি করেছেন বলে অফিস আদেশে জানানো হয়।

কর্মচ্যূতকৃত স্কেলভূক্ত মাস্টাররোল কর্মীগণ ১৩ সেপ্টেম্বর ২০২০ খ্রিস্টাব্দ তারিখ হতে আর কোনো বেতন-ভাতা/আর্থিক সুবিধা প্রাপ্ত হবেন না বলে অফিস আদেশে বলা হয়। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের স্বার্থ রক্ষার্থে এই আদেশ জারি করা হয়েছে বলে অফিস আদেশ উল্লেখ রয়েছে।

কেএফ/জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ল্যাবএইডে অবৈধ রেস্টুরেন্ট, দুই লাখ টাকা জরিমানা
দক্ষিণের ২২১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হবে নতুন ভবন : তাপস
সপ্তাহে একদিন বন্ধ থাকবে ধানমন্ডি লেক
শপথ গ্রহণের পর যে প্রতিশ্রুতি দিলেন ফেরদৌস
X
Fresh