logo
  • ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

টেকনাফে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার

  টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫২ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২০, ২১:১৮
টেকনাফ ইয়াবা চোরাকারবারী
ছবি: সংগৃহীত
কক্সবাজারের টেকনাফে বিজিবি অভিযান চালিয়ে  এক লাখ বিশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। গতকাল মঙ্গলবার দিনগত  গভীর রাতে নাফ নদী থেকে এই ইয়াবাগুলো উদ্ধার করা হয়। 

টেকনাফ বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান জানান,  গতকাল মঙ্গলবার গভীর  রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ টেকনাফ বিওপি’র একটি বিশেষ টহলদল নাফ নদীতে তাদের নিয়মিত টহল পরিচালনা করছিল। পরবর্তীতে টহলদল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, লাফারঘোনা বরাবর নাফ নদী  দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।

এই সংবাদের ভিত্তিতে টহল দল দ্রুত  ওই  এলাকায় গিয়ে উৎ পেতে থাকে। রাত ১২টার দিকে  কয়েকজন ইয়াবা পাচারকারীকে নৌকাযোগে  নাফ নদীর কিনারায় ভিড়তে দেখে বিজিবি টহলদল চ্যালেঞ্জ করে।

চোরাকারবারীরা দূর হতে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে কেওড়া জঙ্গলের আড় ব্যবহার করে নৌকা হতে লাফিয়ে নেমে অন্ধকারের সুযোগ নিয়ে  কেওড়া জঙ্গলের ভেতর দিয়ে পার্শ্ববর্তী গ্রামে দ্রুত পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল  ওই  স্থানে পৌঁছে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া নৌকাটি তল্লাশি করে দুটি ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগগুলোর ভেতর হতে এক লাখ বিশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া একটি হস্তচালিত কাঠের নৌকা জব্দ করা হয়।

বিজিবি অধিনায়ক জানান,  ইয়াবা পাচারকারীদের আটকের বর্ণিত এলাকা ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে পরবর্তী দুই ঘণ্টা যাবত অভিযান পরিচালনা করা হলেও কোনও পাচারকারী তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। ওই স্থানে অন্য কোনও অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় ইয়াবা কারবারীদের শনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদের শনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়