logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

হিলিতে নেই কোনো অভিযান, বাড়ছে পেঁয়াজের দাম

  হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩১ | আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৬
onion
পেঁয়াজ
দিনাজপুরের হিলির পাইকারি ও খুচরা বাজারে বেড়েই চলেছ ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে কেজি প্রতি পেঁয়াজের দাম বেড়েছে প্রকার ভেদে ৩ থেকে ৪ টাকা। খুচরা বাজারে ভারতীয় পেঁয়াজ প্রকারভেদে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩৬ থেকে ৪০ টাকা। তারপরেও হাকিমপুর (হিলি) প্রশাসনের পক্ষ থেকে কোনো প্রকার অভিযান পরিচালনা করা হয়নি। 

হিলি বাজারের খুচরা পেঁয়াজ বিক্রেতারা জানান, আমদানিকারকরা বিভিন্ন অজুহাতে পেঁয়াজের দাম বৃদ্ধি করে রাখছে। তাই আমাদের বেশি দামে পেঁয়াজ কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে। তবে সাধারণ ক্রেতাদের সঙ্গে অনেক সময় তর্ক করতে হচ্ছে। তাদের প্রশ্নের মুখে পড়তে হচ্ছে আমাদের।

পেঁয়াজ কিনতে আসা কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বললে তারা ক্ষোভ প্রকাশ করে জানান, হঠাৎ করে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। গত দুই সপ্তাহ আগে পেঁয়াজের বাজার সাধ্যের মধ্যেই ছিল। এখন আবার বৃদ্ধি পাচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে কোনো প্রকার অভিযান পরিচালনা করা হচ্ছে না। যার কারণে অসাধু ব্যবসায়ীরা ইচ্ছাকৃতভাবে পেঁয়াজের দাম বৃদ্ধি করছে। এতে করে আমরা সাধারণ ক্রেতারা সমস্যায় পড়ি। 

হিলি স্থলবন্দরের আমদানি রপ্তানি গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, ভারতে কিছু অঞ্চলে বন্যা হওয়ার কারণে পেঁয়াজের চালান নষ্ট হয়ে গেছে। এজন্য ভারতেই পেঁয়াজের দাম বেশি। আমদানিকারকদের বেশি দামে কিনতে হচ্ছে। আমদানি বেশি হলে আগামী ২০ তারিখের মধ্যে পেঁয়াজের দাম কমতে পারে। 

এদিকে অভিযানের বিষয় সম্পর্কে জানতে চাইলে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম জানান, আমি ইতোমধ্যে হিলির বড় বড় পেঁয়াজ আমদানিকারকদের সাথে আজকে মিটিং করেছি এবং বাজারের অভিযান বিষয়টিও দেখা হবে। 

আরও পড়ুন 

এসএ/জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়