logo
  • ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭

মাদারীপুরে জেলা প্রশাসকসহ ৬ জনের বিরুদ্ধে দায়েরকৃত দুটি মামলা খারিজ

  মাদারীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৪:০৮
মাদারীপুর জেলা প্রশাসক
ফাইল ছবি
মাদারীপুরে জেলা প্রশাসক ড. রহিমা খাতুনসহ ছয়জনের বিরুদ্ধে দায়েরকৃত দুটি ফৌজদারী মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

সাক্ষী ও প্রমাণের দুর্বলতা থাকায় গতকাল রোববার বিকেলে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলা দুটি খারিজ করে দেন।

জানা যায়, শিবচর উপজেলার বাঁচামারা এলাকায় চৌধুরী আনিছউদ্দিন ওয়াকফ অ্যাস্টেটের মাটি ভরাট করার জন্য চারটি ড্রেজার মেশিন দিয়ে মাটি খননের কাজ শুরু করে দুজন ব্যবসায়ী। গেল ২৮ আগস্ট জেলা প্রশাসকসহ ছয়জন ওই এলাকায় উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ড্রেজারগুলো পেট্টোল দিয়ে পুড়িয়ে ফেলে। এছাড়া ওই সময় আরও আটটি ড্রেজার মেশিন ভেঙে ফেলা হয়। এ ঘটনায় ৪৮ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করে আদালতে পৃথক দুটি মামলা দায়ের করেন শিবচর উপজেলার ডাইয়ারচর গ্রামের মনির সরদার এবং সাদুল্লাবেপারীকান্দি গ্রামের সরোয়ার বেপারী।

মামলা দুটি শুনানি শেষে গেল ১ সেপ্টেম্বর বিচারক পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে শিগগিরই প্রতিবেদন জমা দিতে বলেন। পরে মামলার বাদী পক্ষ গেল তিন সেপ্টেম্বর (বৃহস্পতিবার) তদন্তকারী সংস্থা পিবিআই’র পরিবর্তে অন্য কোনও সংস্থা বা জুডিশিয়াল তদন্তের জন্য আবদেন করেন। বিজ্ঞ আদালত রোববার  বাদী পক্ষের সেই আবেদনের প্রেক্ষিতে জুডিশিয়াল তদন্তের দিন ধার্য করেন। অথচ, রোববার বাদীপক্ষ আদালতে সাক্ষী, প্রমাণ, ড্রেজার পোড়ানো সংক্রান্ত কোনও ছবি, ভিডিওসহ আদালতে হাজির হয়নি। পরে বিজ্ঞ আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলার সার্বিক দিক বিবেচনা করে তথ্য, প্রমাণ না থাকায় মামলা দুটি খারিজ করে দেন।

মামলার ছয় আসামি ছিলেন, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক  (রাজস্ব) মো. জাকির হোসেন বাচ্চু, শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম, পাঁচ্চর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইউসুফ হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়ের এলএ শাখার সার্ভেয়ার মো. রাসেল হোসেন ও শিবচর উপজেলার এম.এল.এসএস বাবুল মিয়া।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়