• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ডাক্তারদের কর্মবিরতি দুঃখজনক : স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ০৪ মার্চ ২০১৭, ২১:২১

ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতি দুঃখজনক। রোগীকে জিম্মি করে কোনো ধরনের কর্মসূচি সরকার সমর্থন করে না। বললেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার বিকেলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ-চমেক হাসপাতালে ৩১ শয্যার ডায়ালেসিস সেন্টার উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ইন্টার্ন ডাক্তারদের সম্মানিভাতা সরকার বাড়িয়ে দিয়েছে। বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে ইন্টার্ন চিকিৎসকরা বগুড়াসহ দেশের বেশ ক’টি হাসপাতালে কর্মবিরতি পালন করছে। এটা কখনো কাম্য নয়।

এসময় ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতি পালন করা হাসপাতালগুলোতে বিকল্প ব্যবস্থায় চিকিৎসা সেবা চালানোই চিকিৎসকদের সাধুবাদ জানান তিনি।

চমেকে কিডনি ডায়ালেসিস সেন্টার চালু করা সরকারের অনেক দিনের পরিকল্পনা উল্লেখ করে মন্ত্রী বলেন, এ সেন্টারের মাধ্যমে কেবল চট্টগ্রাম মহানগর নয়, বৃহত্তর চট্টগ্রামের মানুষের কিডনি ডায়ালেসিস চিকিৎসা সেবা দেয়া সহজ হবে। এখান থেকে স্বল্পমূল্যে সেবা পাবে রোগীরা।

অনুষ্ঠানে সংসদ সদস্য জিয়া উদ্দীন আহমেদ বাবলু, চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জালাল উদ্দীন, বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি ডা. মুজিবুল হকসহ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

৩১ শয্যার এই ডায়ালেসিস সেন্টারে ৩১টি মেশিনের মাধ্যমে ২ শিফটে প্রতিদিন ৬২ জনকে একসঙ্গে ডায়ালেসিস করা যাবে। পরে ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা চালু করা গেলে আরো বেশি রোগীর সেবা দেয়া যাবে বলে জানায় চমেক কর্তৃপক্ষ।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh