smc
logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

নিজেদের আবাস্থল দেখছেন ভাসানচরে রোহিঙ্গা নেতারা

  হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪৫ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৯
Rohingya leaders in Bhasanchar to see their abode
নিজেদের আবাস্থল দেখতে ভাসানচরে রোহিঙ্গা নেতারা
রোহিঙ্গাদের জন্য তৈরি করা আবাসন থাকার উপযোগী কিনা তা দেখতে রোহিঙ্গাদের একটি প্রতিনিধি দল নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর পরিদর্শনে এসেছে। 

শনিবার (৬ সেপ্টেম্বর) বিকেলে নৌবাহিনীর সদস্যদের সহযোগিতায় দুইজন মহিলাসহ ৪২ জনের একটি টিম ভাসানচর পরিদর্শন আসেন। ভাসানচরে তিনদিন অবস্থান করার কথা রয়েছে এই প্রতিনিধি দলের। 

শনিবার সকালে কক্সবাজার কুতুপালং উখিয়া শরণার্থী শিবির থেকে রওয়ানা দেন তারা। পরে নৌবাহিনীর সহযোগিতায় ভাসানচর পৌঁছেন। সেখানে তাদের জন্য তৈরি করা হয়েছে স্বপ্নপুরী নামে আশ্রয়ণ প্রকল্প।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, শনিবার বিকেলে ভাসানচর পৌঁছায় প্রতিনিধি দলটি। সেখানে নৌবাহিনীর সদস্যরা তাদেরকে স্বাগত জানান। ভাসানচরে কী ধরনের সুযোগ সুবিধা গড়ে তোলা হয়েছে এবং দ্বীপটি বসবাসের জন্য কেমন তা নিজেদের চোখে দেখবেন প্রতিনিধি দলটির রোহিঙ্গা নেতারা। 

ভাসানচর থেকে ফিরে কক্সবাজার ক্যাম্পে আশ্রয়ে থাকা রোহিঙ্গাদের এই চর সম্পর্কে ধারনা দেবেন প্রতিনিধি দলের রোহিঙ্গা নেতারা। ভাসানচর সম্পর্কে ধারনা দিতে এই ‘গো অ্যান্ড সি, ভিজিট। আগামী ৮ সেপ্টেম্বর ভাসানচর থেকে তাদের কক্সবাজার শরণার্থী ক্যাম্পে ফিরে যাওয়ার কথা রয়েছে। 

ইতোমধ্যে সরকার নিজস্ব তহবিল থেকে দুই হাজার ৩১২ কোটি টাকা ব্যয়ে ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তরের জন্য একটি প্রকল্প বাস্তবায়ন করেছে। যাতে ১৩ কিলোমিটার বেড়িবাঁধ ও ১২০টি গুচ্ছ গ্রামের অবকাঠামো তৈরি করা ছাড়াও আধুনিক অনেক সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে।

এসএ/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়