• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে মেয়র তাপসের শোক

আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৪
Abu Osman Chowdhury, Sheikh Fazle Nur Taposh
আবু ওসমান চৌধুরী ও শেখ ফজলে নূর তাপস

মুক্তিযুদ্ধকালীন ৮ নম্বর সেক্টরের কমান্ডার আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আজ এক শোকবার্তায় আবু ওসমান চৌধুরীর আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আবু ওসমান চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বের প্রতি অবিচল আস্থাভাজন ও তার চেতনার একনিষ্ঠ কর্মী ছিলেন। এজন্য ১৯৭৫ সালে জাতির পিতাকে সপরিবারে হত্যার পর নভেম্বর মাসে তাকে হত্যার উদ্দেশ্যে সে সময় রাষ্ট্রক্ষমতায় থাকা খুনী-অবৈধ সরকার আবু ওসমান চৌধুরীর বাড়িতে হামলা চালানোর মাধ্যমে দুর্বৃত্তায়নের অনেক নজির স্থাপন করেছিল। সেদিন বাড়িতে ছিলেন না বলে তিনি প্রাণে বেঁচে যান।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ অপারেশন সার্চলাইট শুরুর পর তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে আবু ওসমান চৌধুরী তার আস্থাভাজন সৈনিকদের নিয়ে বিদ্রোহ ঘোষণা করেছিলেন বলেই তা ইপিআরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন সেক্টরে কর্মরত অন্যান্য বাঙালি অফিসারদেরকে অনুপ্রাণিত করেছিল এবং সুদৃঢ় করেছিলো বাঙালি জাতির মনোবল। মহান মুক্তিযুদ্ধে তার এই অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি আমাদের হৃদয়ের মনিকোঠায় চিরকাল সমুজ্জ্বল থাকবেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও চাঁদপুর জেলা পরিষদ এর সাবেক প্রশাসক কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী আজ সকাল ৮টায় সম্মিলিত সামরিক হাসপাতালে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুজনের মৃত্যু
গোপালগঞ্জে সেপটিক ট্যাংকে ২ নির্মাণশ্রমিকের মৃত্যু
বজ্রপাতে তিন জেলায় ৭ জনের মৃত্যু
র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু, র‍্যাবের দাবি গরমে
X
Fresh