• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পুরুষে রূপান্তরিত হয়েই বিয়ে করলেন সুলতানা!

নাটোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২০, ১২:১৮
নারী থেকে পুরুষে রূপান্তরিত শাহরিয়ার জাইন ও তার স্ত্রী মাহবুবা আক্তার

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় নারী থেকে পুরুষে রূপান্তরিত হয়ে ভালবাসার মেয়েটিকে বিয়ে করলেন শাহরিয়ার সুলতানা।ঘটনাটি ঘটেছে উপজেলার লক্ষ্মীকোল বাজার এলাকায়।

এলাকাবাসী জানান, বড়াইগ্রামের লক্ষ্মীকোল বাজারের পুলিশের অবসরপ্রাপ্ত সহকারী উপ-পরিদর্শক সাজেদুর রহমানের ঘরে জন্মগ্রহণ করেন শাহরিয়ার সুলতানা।

কলেজে পড়া অবস্থায় শাহরিয়ার সুলতানার শারীরিক কিছু পরিবর্তন দেখা দেয়। এ পরিস্থিতিতে বিএ পাস করে নিজ বাড়িতেই থাকতেন শাহরিয়ার সুলতানা। এর মধ্যে তার শরীরের গঠন অনেকটা পুরুষের মতো হয়ে যায়।

শাহরিয়ার সুলতানা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই বছর আগে বগুড়া সদর উপজেলার শিববাটি এলাকার মাহবুবা আক্তারের সঙ্গে পরিচয় হয় তার। পরিচয়ের একপর্যায়ে তিনি মাহাবুবাকে তার সমস্যার কথাগুলো জানান। এসময় মাহবুবা চিকিৎসার পরামর্শ দেয়ার পাশাপাশি সারাজীবন পাশে থাকার আশ্বাস দেন।

পাশপাশি চিকিৎসার জন্য অর্থনৈতিকভাবে সহযোগিতা করে সে। প্রায় এক বছর আগে দিল্লির একটি হাসপাতালে স্তন অপারেশন এবং জেন্ডার ডিসফোরিয়া অপারেশন করেন তিনি। এরপর আস্তে আস্তে সম্পূর্ণ পুরুষে রূপান্তরিত হন।

শাহরিয়ার সুলতানা বলেন, ‘তার বর্তমান নাম শাহরিয়ার জাইন। সম্পূর্ণ পুরুষ হওয়ার পর মাহবুবার সঙ্গে সম্পর্ক আরও শক্ত হয়। আমরা দুইজনই বিয়ের বিষয়ে আমাদের পরিবারকে জানাই। দুই পরিবারের সম্মতিতে গেল ৩০ আগস্ট আমাদের বিয়ে হয়েছে।’

মাহবুবা আক্তার আরটিভিকে বলেন, ‘শাহরিয়ার জাইনকে অনেক ভালো মানুষ মনে হয়েছে। তাই তাকে বিয়ে করেছি। বিয়ের পরে তারা সুখে-শান্তিতেই রয়েছেন।’

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেড়েই চলছে নারী নির্যাতন
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
ট্রেনের ধাক্কায় প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
নারী কর্মীদের বোরকা ও নেকাব পরা নিষিদ্ধ করল চট্টগ্রাম চক্ষু হাসপাতাল
X
Fresh