• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

‘ক্রসফায়ারের ভয়ে জিসা মনিকে ধর্ষণের দায় স্বীকার করেছিলাম’

নারায়ণগঞ্জ সংবাদদাতা

  ০৪ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫০
Boatman Khalilur Rahman
ফাইল ছবি

গেল ৮ আগস্ট আটক করে নারায়ণগঞ্জ সদর থানায় আনা হয় নৌকার মাঝি খলিলুর রহমানকে। মুখোমুখি করা হয় দুই যুবকের সামনে। এরপর এসআই শামীম আল মামুন খলিলুর রহমানকে প্রশ্ন করেন, ‘তুই ওদের চিনিস?’ উত্তরে ‘না’ বলার সঙ্গে সঙ্গেই মারধর শুরু করে তাকে। একপর্যায়ে হাত-পা বেঁধে উল্টো করে ঝুলিয়ে দেন।পরে মুখে গামছা বেঁধে পানি ঢেলে করতে থাকেন নির্যাতন। স্বীকারোক্তি না পেলে ক্রসফায়ারে মেরে ফেলার হুমকিও দিয়েছেন এসআই শামীম।

জামিনে মুক্ত হয়ে সাংবাদিকদের কাছে এমনটাই বলেছেন, আলোচিত জিসা মনি কাণ্ডে ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়া নৌকার মাঝি খলিলুর রহমান।

তার দাবি, টানা তিন দিন থানার লকআপে আটকে রেখে নির্যাতন করে শেখানো স্বীকারোক্তি দিতে বাধ্য করা হয়েছে। পুলিশের নির্যাতনের কারণে শারীরিক ও মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন তিনি।

খলিল মাঝির স্ত্রী শারমিন বেগম বলেন, মারধর করায় তিনি অসুস্থ হয়ে পরেছেন। জামিনে মুক্তির পর ডাক্তারের কাছে নিলে বিভিন্ন টেস্ট করতে দেয়া হয়েছে। কিন্তু টাকার জন্য তা করা সম্ভব হয়নি।

তিন মেয়ে ও স্ত্রীকে নিয়ে বন্দরের একরামপুর এলাকায় ধনু মিয়ার বাড়িতে ভাড়া বাসায় থাকেন খলিলুর রহমান। শীতলক্ষ্যা নদীর নারায়ণগঞ্জ শহরের পাঁচ নম্বর ঘাটের নৌকার মাঝি তিনি।

গেল চার জুলাই জিসা মনি নামের এক স্কুলছাত্রী নারায়ণগঞ্জ শহরের বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। এরপর সদর থানায় মামলা করে তার পরিবার। পুলিশ খলিল, আব্দুল্লাহ্ ও রকিব নামে তিনজনকে গ্রেপ্তার করে। পরে তারা আদালতে জবানবন্দি দেন। সেখানে তারা অপহরণ, ধর্ষণ ও হত্যা করে লাশ শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দেওয়ার দায় স্বীকার করেন। ওই মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন এসআই শামীম আল মামুন।

২৩ অগাস্ট ওই কিশোরী ফিরে আসে। আদালতের নির্দেশে সে এখন পরিবারের জিম্মায় আছে। ফিরে আসার পর কিশোরী আদালতে বলেছে, ইকবাল নামের এক যুবককে বিয়ে করে বন্দর এলাকার এক ভাড়া বাড়িতে সংসার পেতেছিল সে।

এদিকে, আলোচিত এ ঘটনায় এসআই শামীমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ এর পুলিশ সুপার জায়েদুল আলম।

আরও পড়ুন: সিলেটে কিশোরীকে ধর্ষণের পর ভিডিও, ইউপি সদস্য গ্রেপ্তার

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরে ঘরে ঢুকে গৃহবধূকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭
তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড
‘নাসিরকে হত্যা করতে চেয়েছিলেন পরীমণি’
মেলার চাঁদা নিয়ে বিরোধ, মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা
X
Fresh