• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দৌলতদিয়ায় জেলের জালে ৩০ কেজি ওজনের বাঘাইড়

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ সেপ্টেম্বর ২০২০, ১১:১২
Tiger fish
ফাইল ছবি

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাটের অদূরে কর্ণেসোনা এলাকায় ভোর রাতে ছেলে হযরত আলী মণ্ডলের জালে পদ্মা নদীতে এবার ধরা পড়েছে ৩০ কেজি ওজনের বিশাল আকৃতির একটি বাঘাইড় মাছ।

শুক্রবার সকালে দৌলতদিয়া ঘাটের দুলাল মণ্ডলের আড়তে মাছটি বিক্রি করেন হযরত আলী মণ্ডল নামের এক জেলে। এ সময় মাছটি আড়ত থেকে ৯৫০ টাকা কেজি দরে মোট ২৮ হাজার পাঁচশ টাকায় কিনে নেন দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা।

জেলে হযরত আলী জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় তারা দৌলতদিয়া ঘাটের উজানে ডল্লাপাড়া এলাকা থেকে পদ্মা নদীতে বেড় জাল ফেলেন। সাড়া রাত কোন মাছ না পেয়ে সে ও তার অন্যান্য সহযোগী জেলেরা হতাশ হয়ে পরেন। পরে ভোরের দিকে আবার জাল ফেললে দৌলতদিয়ার ছয় নম্বর ফেরিঘাটের অদূরে পদ্মা নদীতে জাল ফেললে ৩০ কেজি ওজনের বাঘাইড় মাছটি ধরা পড়ে হযরত আলী মণ্ডলের জালে। সকালে তিনি মাছটি দৌলতদিয়া ঘাটের দুলাল মণ্ডলের আড়তে বিক্রি করতে আনলে ৯৫০ টাকা কেজি দরে ২৮ হাজার পাঁচশ টাকায় মাছটি কিনে নিই। পরে সামান্য লাভে ১১০০ বা ১১৫০ টাকা কেজি দরে বিক্রি করব।

মাছ ব্যবসায়ী চান্দু জানান, বর্তমানে নদীর পানি কমছে, যার ফলে আবার বড় বড় মাছ ধরা পড়ছে। নদীর ছোট-বড় বিভিন্ন ধরনের মাছ সবসময় তার কাছে পাওয়া যায়। যা ফোনে যোগাযোগের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের বড় বড় ব্যবসায়ীদের কাছে বিক্রি করেন তিনি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জালে ধরা পড়ল ৪০০ কেজি ওজনের ‘তলোয়ার’ মাছ
নাফ নদীতে বিজিপির গুলি, গুলিবিদ্ধ ২ বাংলাদেশি
মাছের ঘেরে ডুবে ভাই-বোনের মৃত্যু
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
X
Fresh