• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মোবাইল ফোন চোর চক্রটি অনেক দিন ধরে সক্রিয় ছিল সিদ্ধিরগঞ্জে

নারায়ণগঞ্জ সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০৪ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৯
চোর মোবাইল ফোন
ফাইল ছবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চোরাই মোবাইল কেনা-বেচার একটি চক্র রয়েছে। এ চক্রে জড়িতরা বিভিন্নভাবে মোবাইল চুরি ও ছিনতাই করে চক্রের মূল হোতার কাছে দিতো। বিনিময়ে চোর-ছিনতাইকারী একটা অংকের টাকা পায়।

এরপরের কাজ তা বিক্রি করা। বিভিন্ন কারখানার শ্রমিক, দিনমজুরসহ বিভিন্ন বয়সী মানুষের কাছে এসব মোবাইল বিক্রি করা হয়। একটু কম দামে পাওয়ায় অনেকেই পুরনো মোবাইল কেনে। এর মধ্যে কেউ কেউ জানে যে, মোবাইলটি চুরি কিংবা ছিনতাইয়ের মাল। আবার অনেকে জানে না।

গেল ১ সেপ্টেম্বর রাতে সিদ্ধিরগঞ্জের হীরাঝিল এলাকার পুরান পট্টিতে চোরাই মোবাইল ফোন ক্রয়-বিক্রয়কারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো জামাল শেখ (৪৫), সজীব (২৬), শামীম (২২), আনোয়ার হোসেন (২৮), ও পিপলু (২৬)।

তবে স্থানীয় সূত্র জানায়, এ চক্রে আরও অনেকে রয়েছে। চক্রটি অনেক দিন ধরে চলন্ত গাড়ি ও সড়ক থেকে মোবাইল ফোন ছিনতাই করে আসছে। এছাড়া বাসা-বাড়ি-দোকানপাট থেকে মোবাইল ফোন চুরি করে ওরা।

পুলিশের দাবি, হীরাঝিল এলাকার পুরান পট্টিতে চোরাই মোবাইল চক্রের সদস্যরা ক্রয়-বিক্রয় করছে এই তথ্য পায় পুলিশ। রাতেই অভিযান চালিয়ে গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ১০৮টি চোরাইকৃত মোবাইল, ১৪০টি মোবাইলের ব্যাটারি, বিভিন্ন মোবাইল সামগ্রী ও বিদেশি টর্চ লাইট উদ্ধার করা হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক আরটিভি নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর বুধবার দুপুরে আদালতে পাঠানো হয়। আদালতে ওই পাঁচজনের জামিনের আবেদন করা হলেও বিজ্ঞ আদালত তা মঞ্জুর করেননি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোবাইলে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন
ভুলের চোরাবালিতে বিএনপি : কাদের
মোবাইল ভেঙে ফেললেন বাবা, ফাঁস নিল মেয়ে
মহাদেবপুরে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ
X
Fresh