smc
logo
  • ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭

ক্রসফায়ারের ভয় দেখিয়ে সম্পত্তি নেয়ার চেষ্টায় রাউজানের সাবেক ওসির বিরুদ্ধে মামলা

  চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০১ সেপ্টেম্বর ২০২০, ২১:১৪ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২০, ২৩:০৫
A case has been filed against the former OC of Raozan for trying to seize property by threatening crossfire
ক্রসফায়ারের ভয় দেখিয়ে সম্পত্তি নেয়ার চেষ্টায় রাউজানের সাবেক ওসির বিরুদ্ধে মামলা
ক্রসফায়ারের ভয় দেখিয়ে সম্পত্তি লিখে নেয়ার চেষ্টার অভিযোগে চট্টগ্রামের রাউজান থানার সাবেক ওসিসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। আদালত মামলা গ্রহণ করে বিচারিক তদন্তের নির্দেশ দিয়েছেন। 

আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলাটি  করা হয়েছে। 

রাউজান উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের আঁধারমানিক গ্রামের অরবিন্দু চৌধুরীর ছেলে রাজ গোপাল চৌধুরী মামলাটি করেছেন। 

মামলায় অভিযুক্তরা হলেন- বাদীর একই গ্রামের সুনীল দাশের ছেলে রাজীব দাশ, রাউজান থানা থেকে সদ্য বদলি হওয়া ওসি কেফায়েত উল্লাহ, পূর্ব গুজরা ইউনিয়নের চেয়ারম্যান আব্বাস উদ্দিন আহমেদ এবং রাউজান থানার এসআই টুটুন মজুমদার।

মামলার বাদীপক্ষের আইনজীবী দেলোয়ার আহমেদ চৌধুরী জানান, ওসিসহ চারজনের বিরুদ্ধে দায়ের করা মামলাটি আদালত গ্রহণ করেছেন। আগামী ৭ সেপ্টেম্বর এ মামলার পরবর্তী ধার্য তারিখ রয়েছে। ওই দিন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মামলাটি বিচার বিভাগীয় তদন্তের জন্য আদালত আদেশ দিতে পারেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রাউজান উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের আঁধার-মানিক এলাকার বাসিন্দা সুনীল দাশ নামে এক ব্যক্তির কাছ থেকে ৬১ শতক জমি ক্রয় করেন মামলার বাদী রাজ গোপাল চৌধুরী। পরবর্তীতে ওই জমি বিক্রেতার ছেলে রাজীব দাশ জোরপূর্বক ফিরিয়ে নিতে চেষ্টা করে। গত ২৭ জুলাই মামলার বাদী রাজগোপাল চৌধুরীর বিরুদ্ধে রাউজান থানায় একটি অভিযোগ দায়ের করেন রাজীব দাশ। অভিযোগের সূত্র ধরে গত ১৪ আগস্ট সকালে রাজগোপাল চৌধুরীও তার ভাইদের নিয়ে রাউজান থানায় উপস্থিত হওয়ার জন্য নোটিশ প্রদান করে।

বাদী আরও অভিযোগ করেন, গত ১৩ আগস্ট বিকেলে এবং ১৪ আগস্ট সকালে দুই দফায় রাজীব বাদীর সম্পত্তিতে জোরপূর্বক প্রবেশ করে প্রায় ২ লাখ টাকা মূল্যের ৪৩টি গাছ কেটে ফেলে। এসময় পুলিশের হটলাইন নম্বর ৯৯৯-এ বাদী ফোন করলে তাকে শান্ত থাকার পরামর্শ দেয়া হয়। পুলিশের কাছ থেকে সহযোগিতা না পেয়ে বাদী বাধা দিতে গেলে তাকে মারধর করে একটি ঘরে আটকে রাখা হয়। পরে রাউজান থানার এসআই সুজন দে গিয়ে ঘরের তালা খুলে তাকে উদ্ধার করেন। অভিযুক্তরা পরস্পরের যোগসাজশে তার কাছ থেকে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। পুলিশের পক্ষ থেকে তাকে ক্রসফায়ারের হুমকি দেয়া হয়। 
আইনজীবী দেলোয়ার জানান, আদালত দণ্ডবিধির ৩২৩, ৩৬৫, ৩৮৫, ৩৭৯ ও ৫০৬ (২) ধারায় দায়ের করা অভিযোগকে মামলা হিসেবে গ্রহণ করেছেন।

এনএম/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০১৫৮৬ ৩১৮১২৩ ৫৮৩৮
বিশ্ব ৪,৩৮,৪৪,৫১০ ৩,২২,১৩,৭৫১ ১১,৬৫,৪৫৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়