• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হুমকিতে স্কুল যেতে পারছেনা 'ধর্ষিত' মেয়েটি

জাহাঙ্গীর আলম বাদল, রংপুর

  ০৩ মার্চ ২০১৭, ১৫:৪৮

রংপুরের বদরগঞ্জে দশম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণ ও গর্ভপাত ঘটানোর মামলায় দীর্ঘ সময়েও কোনো আসামি গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। আসামীরা মামলা তুলে নিতে প্রতিনিয়ত হুমকি দিচ্ছে ধর্ষণের শিকার মেয়েটির পরিবারকে। অব্যাহত হুমকি আর জীবনের ভয়ে স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে ধর্ষণের শিকার মেয়েটির।

জানা গেছে, উপজেলার মধুপুর ইউপির রাজারামপুর এলাকার কালজানি হিন্দুপাড়া এলাকার মোতালেব হোসেনের ছেলে আতিকুজ্জামান টুটুল নিজেকে আকাশ রায় পরিচয় দিয়ে মোবাইল ফোনে হিন্দু ধর্মালম্বী স্থানীয় এক স্কুল ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এরপর টুটুল বিয়ের প্রলোভন দেখিয়ে মেয়েটির সাথে দৈহিক সম্পর্ক গড়ে তোলে। মেয়েটি হঠাৎ গর্ভবতী হয়ে পড়লে সে টুটুলকে বিয়ের জন্য চাপ দেয়। কিন্তু টুটুল এতে কর্ণপাত না করে টালবাহানা শুরু করেন।

একপর্যায়ে সে স্বীকার করে সে মুসলমান এবং তার বাড়ি একই এলাকায়। এরপর সে হিন্দু ধর্ম গ্রহণ করে মেয়েটিকে বিয়ে করার মিথ্যা আশ্বাস দেয়। এজন্য মেয়েটিকে গর্ভের সন্তান নষ্ট করতে বলে। মেয়েটি তাতে রাজি হলে গেলো ৪ ফেব্রুয়ারি টুটুল ও সঙ্গীরা একটি ক্লিনিকে নিয়ে গিয়ে গর্ভপাত ঘটায়। পরে গুরুতর অসুস্থ অবস্থায় মেয়েটিকে একই এলাকার একটি বাসায় ফেলে যায় টুটুল ও তার সঙ্গীরা। খবর পেয়ে পরিবারের লোকজন মেয়েটিকে উদ্ধার করে।

এ ঘটনায় মেয়েটির পালিত মা বাদি হয়ে ৫ ফেব্রয়ারি বদরগঞ্জ থানায় মামলা করেন। কিন্তু গেলো এক মাসেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ধর্ষিত মেয়েটির পরিবারের অভিযোগ, মামলা দায়েরের পর থেকে আসামির পরিবারের সদস্যরা সবসময় বাড়ির চারদিকে ঘুরছে। একারণে ভয়ে বাড়ির বাইরে যেতে পারছেননা তারা। এমনকি প্রাণভয়ে স্কুলেও যেতে পারছেনা মেয়েটি।

এ অবস্থায় প্রতারক টুটুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা।

বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতারুজ্জামান প্রধান বলেন, আসামীদের গ্রেপ্তারে সব ধরনের প্রচেষ্টা চালানো হচ্ছে। শিগগিরই গ্রেপ্তার করা হবে।

তবে পুলিশের সঙ্গে দ্বিমত পোষণ করেন মধুপুর ইউপি চেয়ারম্যান আয়নাল হক। তিনি বলেন, প্রথম থেকেই পুলিশের ভুমিকা রহস্যজনক। কারণ, অভিযোগ দেয়ার পরও পুলিশ টালবাহানা করেছে এবং আসামীদের পালিয়ে যেতে সাহায্য করেছে।


এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh