• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সিনহা হত্যা মামলার আসামি লিয়াকতসহ ৭ জনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা  (ভিডিও)

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২০, ১৬:৩০

চট্টগ্রামে এক ব্যবসায়ীকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা নেয়ার অভিযোগে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার আসামি সাবেক পুলিশ পরিদর্শক লিয়াকত আলী ও দুই পুলিশ সদস্যসহ সাত জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন জসিমউদ্দিন নামের এক ভুক্তভোগী ব্যবসায়ী।

আজ বুধবার (২৬ আগস্ট) দুপুরে চট্টগ্রাম মহানগর হাকিম মহানগর হাকিম আবু সালেম মোহাম্মদ নোমানের আদালতে মামলাটি দায়ের করা হয়।

মামলার বাদী আইনজীবী জুয়েল দাশ জানিয়েছেন, আদালত মামলা আমলে নিয়ে গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

২০১৪ সালে ১৪ জুন ব্যবসায়িক বিরোধে চলমান একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ব্যবসায়ী জসিম উদ্দিনকে নিজ কার্যালয়ে ডেকে আনেন চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের তৎকালীন এসআই লিয়াকত আলী। সেসময় তার কাছ থেকে তদন্তের নামে আড়াইলাখ টাকা আদায় করে লিয়াকত। পরে একই মামলার আসামিদের যোগসাজশে জসিম উদ্দিনের কাছে ক্রসফায়ারের ভয় দেখিয়ে পাঁচলাখ দাবি করেন লিয়াকত। টাকা আদায় করতে না পেরে আগের মামলার আসামিকে দিয়ে ভুয়া মামলা করিয়ে জসিমউদ্দিনকে কারাগারে পাঠান।

আদালত তিন পুলিশ এসআই লিয়াকত, এসআই নজরুল, এস আই হান্নানসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন। তদন্তে বাকিদের সংশ্লিষ্টতা পেলে মামলায় অন্তর্ভুক্ত করা হবে। লিয়াকত আলী বর্তমানে কক্সবাজারে মেজর অবসরপ্রাপ্ত সিনহা রাশেদ হত্যা মামলায় র‌্যাবের হেফাজতে রিমান্ডে রয়েছেন।

আরও পড়ুন: জামালপুরে মা ও ছেলের মরদেহ উদ্ধার, স্বামী আটক

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh