• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

২৮ আগস্ট থেকে খুলছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো

খাগড়াছড়ি প্রতিনিধি

  ২৪ আগস্ট ২০২০, ১১:৪৭
The tourist centers of Khagrachhari are opening from August 28
২৮ আগস্ট থেকে খুলছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো (ফাইল ছবি)

দীর্ঘ সময় বন্ধ থাকার পর বেশ কয়েকটি শর্তে আগামী ২৮ আগস্ট থেকে খুলছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো। তবে মানতে হবে প্রশাসনের ৬টি শর্ত। রোববার সন্ধ্যায় খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়।

পাহাড়ের সর্বশেষ জেলা হিসেবে খাগড়াছড়ির পর্যটন স্পটগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হলো। এর আগে রাঙ্গামাটি ও বান্দরবানের পর্যটনের স্পটগুলো শর্ত সাপেক্ষে খুলে দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে শর্তের মধ্যে পর্যটনকেন্দ্রে প্রবেশের আগে মাস্ক পরিধান, স্যানিটাইজার ও সাবান দিয়ে হাত জীবাণুমুক্ত করা, অসুস্থ অবস্থায় পর্যটন কেন্দ্রে প্রবেশ না করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্য মন্ত্রণালয় ও পর্যটন করপোরেশনের স্বাস্থ্যবিধি মেনে চলা অন্যতম।

করোনার কারণে গত দুই দশকে গড়ে ওঠা খাগড়াছড়ির পর্যটন সবচেয়ে কঠিন সময় মোকাবেলা করছে। গত পাঁচ মাসেরও অধিক সময় ধরে খাগড়াছড়ির আলুটিলা গুহা, রিছাং ঝরনা, জেলা পরিষদ পার্ক, মায়াবিনী লেক পুরোপুরি বন্ধ ছিল। পর্যটকশূন্য হওয়ায় টানা আর্থিক ক্ষতির মুখে এই খাত। পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ার কারণে এই খাতের সাথে যুক্তদের নতুন করে প্রাণ সঞ্চার হয়েছে।

অনেকে বলছেন করোনা পরিস্থিতির উন্নতি হলেও আতঙ্কের কারণে পর্যটন খাতে আস্থা ফেরাতে সময় লাগবে।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়