• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টাঙ্গাইলে করোনা পরীক্ষার ল্যাব চালু

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ আগস্ট ২০২০, ১০:৩০
Corona test lab launched in Tangail
টাঙ্গাইলে স্বল্প পরিসরে চালু হলো করোনার নমুনা পরীক্ষার ল্যাবরেটরি, ছবি: প্রতিনিধি

টাঙ্গাইলে স্বল্প পরিসরে চালু হলো করোনার নমুনা পরীক্ষার ল্যাবরেটরি। টাঙ্গাইল পৌর এলাকায় সন্তোষে বক্ষব্যধি ক্লিনিকে এই পিসিআর ল্যাবের উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের এমবি ডিসি ও লাইন ডাইরেক্টর টিবি লেপ্রসি-এর পরিচালক অধ্যাপক ডা. সামিউল ইসলাম।

শনিবার বিকেলে দুটি নমুনার পরীক্ষার মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে এই ল্যাবের উদ্বোধন করা হয়। এর মধ্যে দিয়ে টাঙ্গাইল প্রথমবারের মতো করোনা পরীক্ষার ল্যাব চালু করা হলো। এই ল্যাবে প্রতি ঘণ্টায় ৩টি করে নমুনা পরীক্ষা করা সম্ভব হবে। আর ১ দিনে অন্তত ২০টি নমুনা পরীক্ষা করা যাবে।

ল্যাব উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) জেলা শাখার সভাপতি ডা. সৈয়দ ঈবনে সাইদ, সাধারণ সম্পাদক ডা. শহীদুল্লাহ কায়সার, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রামপদ রায়, জেলার সিভিল সার্জন অফিসের ইপিআই সুপারিনডেন্ট মো. সোলাইমান প্রমুখ।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান বলেন, সীমিত পরিসরে বক্ষব্যধি ক্লিনিকে করোনার নমুনা পরীক্ষার ল্যাব চালু করা হয়েছে। জরুরি ভিত্তিতে এই ল্যাবে নমুনা পরীক্ষা করানো হবে। তবে বড় পরিসরে শেখ হাসিনা মেডিকেল কলেজে পিসিআর ল্যাব চালু করার পরিকল্পনা রয়েছে। আশা করছি যত দ্রুত সম্ভব চালু করা হবে।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh