• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কালিয়ায় সেতু ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

নড়াইল প্রতিনধি, আরটিভি নিউজ

  ২৪ আগস্ট ২০২০, ০৯:০১
The road communication was cut off after the bridge collapsed in Kalia
নড়াইলের কালিয়া-গোপালগঞ্জ সড়কের চিত্রা নদীর ওপর নির্মিত কলাবাড়িয়া সেতুর মাঝখানে ভেঙে পড়েছে, ছবি: প্রতিনিধি

নড়াইলের কালিয়া-গোপালগঞ্জ সড়কের চিত্রা নদীর ওপর নির্মিত কলাবাড়িয়া সেতুটির মাঝখানে ভেঙে পড়েছে। যে কারণে ওই সেতুর ওপর দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। সেতুটি ভেঙে পড়ায় গত এক সপ্তাহ যাবত কালিয়ার সাথে গোপালগঞ্জের সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

উপজেলা প্রকৌশলীর অফিস সুত্রে জানা গেছে, ১৯৮০ দশকের মাঝামাঝি সময়ে কালিয়া তথা নড়াইলের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপনের জন্য কালিয়া-গোপালগঞ্জ সড়কের কলাবাড়িয়ায় চিত্রা নদীর ওপর সেতুটি নির্মাণ করা হয়। সেতুটি নির্মাণের পর থেকে সংস্কারে উদ্যোগ নেয়া হয়নি। অপরদিকে ভারীযান চলাচলের ক্ষেত্রেও নিয়ন্ত্রণ করা হয়নি। বয়সের ভারে জীর্ণ হয়ে পড়া সেতুটির ওপর দিয়ে বালু বোঝাই একটি ট্রাক যওয়ার সময় সেতুটিতে বড় ধরনের ফাটল দেখা দেয়। কিন্তু স্থানীয় প্রশাসন সেটিকে আমলে না নেয়ায় এবং ওইসব ভারী যানবাহন চলাচল অব্যাহত থাকায় জাতীয় শোক দিবসের দিনে সেতুটির একটি অংশ নদীতে ভেঙে পড়ে।

দুর্ঘটনা এড়াতে স্থানীয় প্রশাসন সেতুটি পুরোপুরি বন্ধ করে দিয়েছে। ফলে গোপালগঞ্জের সঙ্গে কালিয়া ও নড়াইলের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় উপজেলার ব্যবসায়ীরাসহ সাধারণ মানুষ মারাত্মক সমস্যা ও দূর্ভোগের শিকার হচ্ছেন।

উপজেলা প্রকৌশলী মো. আবু বকর ছিদ্দিক আরটিভি নিউজকে বলেন, ‘বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।’

কালিয়ার ইউএনও মো. নাজমুল হুদা বলেন, ‘সেতুটি ভেঙে পড়ার খবর পেয়ে বড়ধরনের দূর্ঘটনা এড়াতে সেতুর ওপর দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।’

নড়াইলের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বিধান চন্দ্র সমদ্দার বলেন, ‘নদীর ওই স্থানটিতে নতুন সেতু নির্মাণের সুপারিশ করা হয়েছে।’
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাভার্ডভ্যানচাপায় প্রাণ গেল ২ সবজি বিক্রেতার 
ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ 
ডিএসসিসির ময়লার গাড়িচাপায় কিশোর নিহত
সাতক্ষীরায় সড়কে ঝরল পিতা-পুত্রের প্রাণ
X
Fresh