• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে বাঘের আক্রমণে গরুর মৃত্যু, আতঙ্কে কয়েক হাজার মানুষ

পঞ্চগড় সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২০, ০৯:৫৫
Cows die in tiger attack, thousands of people in panic
ছবিঃ সংগ্রহীত

পঞ্চগড়ের সদর উপজেলায় গরু নিয়ে বাড়ি ফেরার পথে চিতা বাঘের আক্রমণে কাউসার আলম (২২) নামে এক যুবক আহত ও বাঘের আক্রমণে একটি গরু মৃত্যু হয়েছে।

বুধবার (২৯ আগস্ট) সন্ধ্যায় জেলার সদর উপজেলাধীন সাতমেরা ইউনিয়নের মুহুরীজোত এলাকায় একটি পরিত্যক্ত চা বাগানে এই বাঘের আক্রমণের শিকার হয় ওই যুবকসহ ওই গরুটি।

জানা গেছে, আহত কাউসার আলমএকই ইউনিয়নের ঊষা পাড়া এলাকার আবদুল কালামের ছেলে।

স্থানীয়রা জানায়, বুধবার সন্ধ্যায় সদর উপজেলার এলাকায় পরিত্যক্ত চা বাগানে কাউসার নামে ওই যুবকসহ গরুটি বাঘের আক্রমণের শিকার হয়। পরে সে কোনমতে পালিয়ে গেলেও তার কাছে থাকা গরুটিকে নিয়ে পালিয়ে যায় বাঘটি এবং বাঘের আক্রমণে গরুটি মারা যায়।

এদিকে বাঘের আক্রমণে গরুর মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে মুহূর্তে আতঙ্কিত হয়ে চাঞ্চল্যগা ছড়িয়ে পড়ে পুরো এলাকাজুড়ে।

আহত কাউসার আলম জানান, বুধবার সন্ধ্যায় তিনি মাঠ থেকে গরু নিয়ে বাড়ি ফেরার পথে হঠাৎ চা বাগান থেকে একটি বাঘ বের হয়ে হয়ে তার গরুর ওপর আক্রমণ করে পরে তিনি কোন রকমে সেখান থেকে পালিয়ে স্থানীয় লোকজনকে ডাকলে বাঘটি পালিয়ে যায়।

এদিকে স্থানীয়রা জানায়, তারা দীর্ঘদিন থেকে বাঘের আতঙ্কে একাধিকবার অভিযোগ করেও কোন সুরাহা পাননি। তাদের গ্রামে মাঝে মধ্যে ভারতীয় বাঘ আসে। বিশেষ করে গ্রামটির সীমান্তবর্তী এলাকা জুড়ে ঘন ঘন জঙ্গল থাকায় সহজে বাঘ আসে।

এ ঘটনার পর পঞ্চগড় সদর থানা পুলিশ ও বন বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায় পরে বন বিভাগের পক্ষ থেকে সচেতনতামূলক মাইকিং করা হয়।

পঞ্চগড় সদর উপজেলার বন বিভাগের সদর বিড অফিসার সুলতান মাহমুদ জানান, জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বন বিভাগ কর্তৃক ওই গ্রামের আশপাশসহ গ্রামে গ্রামে জরুরি মাইকিং চলছে। আমরা সকলকে সচেতন থাকার পরামর্শ দিচ্ছি। আর বাঘটিকে আটক করার ব্যবস্থা গ্রহণ করছি। বৃহস্পতিবার (২০ আগস্ট) দিনাজপুর বন বিভাগ থেকে বাঘ শিকারি আনা হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাঘাইছড়িতে বালুবাহী ট্রাক খাদে, নিহত ১
গরুর ছবি পোস্ট নিয়ে সমালোচনা, অবশেষে মুখ খুললেন নায়িকা
গরু আনতে গিয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু
পাহাড় ধসে বাঘাইছড়ি-দীঘিনালা সড়কে যান চলাচল বন্ধ
X
Fresh