• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

‘বৃষ্টি হলে তো বটেই, সাগরে জোয়ার এলেও হাঁটু পানিতে ডুবে হাসপাতালটি’ (ভিডিও)

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ আগস্ট ২০২০, ১৮:৪১

বৃষ্টি ও জোয়ারের পানিতে চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ এলাকার মা ও শিশু হাসপাতালে পানি উঠে চিকিৎসা সেবা ব্যাহত হয়েছে। জোয়ার বাড়ার সাথে সাথে দুপুরের দিকে আগ্রাবাদের এ হাসপাতালের নিচ তলায় পানি উঠে যায়। এতে সবচেয়ে বেশি বেকায়দায় পড়েন রোগী ও তাদের সাথে আসা লোকজন। বিপাকে পড়তে হয়েছে হাসপাতালটির চিকিৎসক, সাধারণ কর্মকর্তা-কর্মচারীদেরও।

হাসপাতালটির নিচ তলার বিভিন্ন সাধারণ বিভাগ, শিশু বিভাগ, অভ্যর্থনা কক্ষসহ সব কিছুই পানিতে তলিয়ে যায়। হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, পানি জমে গেলেও চিকিৎসা সেবা কার্যক্রম বন্ধ হয়নি। পানি উঠলে রোগীদের উপরে শিফট করতে হয় বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

রোগী এবং তাদের সাথে আসা লোকজন চরম ভোগান্তিতে পড়েছেন। রোগী ও স্বজনরা জানান, বৃষ্টি হলে তো বটেই, সাগরে জোয়ার এলেও হাঁটু পানিতে ডুবে যায় এ হাসপাতালটি। নিচতলার প্রতিটি ওয়ার্ড কয়েক ঘণ্টা পানির নিচে থাকে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের পরিচালক ডা. নুরুল হক জানান, সাধারণ রোগের চিকিৎসার পাশাপাশি চলমান করোনাভাইরাসের জন্য বিশেষ ইউনিট করে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

এছাড়া জলাবদ্ধতা নিরসনে চট্টগ্রামে প্রায় নয় হাজার কোটি টাকার কাজ চলছে। কাজগুলো শেষ হলে জলাবদ্ধতা থেকে মুক্তি মিলবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

আরও পড়ুন: সম্রাটের স্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিতে জলাবদ্ধতা ও যানজট, ভোগান্তিতে রাজধানীবাসী
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh