• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হাতিয়ায় দুই লাইটার জাহাজডুবি

আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২০, ২০:৫৯
Two lighter cargo ships sank in the high seas on the way to Dhaka from Chittagong
ছবিটি প্রতিকী

নৌপথে চট্টগ্রাম থেকে ঢাকায় যাওয়ার পথে উত্তাল সাগরে পণ্যবাহী দুটি লাইটার জাহাজ ডুবে গেছে। চট্টগ্রাম বন্দর থেকে দূরে হাতিয়া এলাকা সাগরে পৃথক দুটি স্থানে এসব জাহাজ ডুবে যায়।

ডুবে যাওয়া একটি জাহাজ হচ্ছে, শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের গমবাহী জাহাজ আখতার বানু-১। এই জাহাজ সাগরে উত্তাল ঢেউয়ের মধ্যে পড়ে উল্টো হয়ে ডুবে যায়। সকাল ৮টার দিকে এই ঘটনা ঘটলেও এখন পর্যন্ত নাবিকদের খোঁজ মিলেনি। জাহাজটিতে দুই হাজার টন আমদানিকৃত গম ছিল।

জানতে চাইলে আখতার বানু-১ জাহাজের শিপিং এজেন্ট লিটমন্ড শিপিংয়ের অপারেশন ম্যানেজার জাহিদ হোসেন বলেন, সকাল থেকেই আমরা চেষ্টা করছি নাবিকদের খোঁজ নিতে। জাহাজের সার্ভেয়ার ঘটনাস্থলে পাঠিয়েছি কিন্তু এখন পর্যন্ত নাবিকদের খোঁজ মেলেনি।

হাতিয়া এলাকায় সকাল ৯টার দিকে ডুবে গেছে আরেকটি লাইটার জাহাজ সিটি-১৪। জাহাজটি শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান সিটি গ্রুপের এবং জাহাজে থাকা দেড় হাজার টন অপরিশোধিত চিনিও তাদের নিজস্ব। চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে থাকা বড় জাহাজ থেকে ছোট জাহাজে এসব চিনি নামিয়ে নিজেদের কারখানায় নেওয়া হচ্ছিল। মাঝপথে সেটি ডুবে যায়। চলতি পথে সিটি গ্রুপের আরেকটি জাহাজ ডুবে যাওয়ার ঘটনা দেখতে পেয়ে ঘটনাস্থলে এগিয়ে গিয়ে নাবিকদের নিরাপদে উদ্ধার করে উপকূলে নিয়ে যায়। তবে জাহাজসহ পণ্য ঘটনাস্থলেই ডুবে গেছে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবের কাঁধে ভর করে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ
চট্টগ্রামে জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে
চট্টগ্রামে জুতার কারখানায় আগুন
চট্টগ্রামে ঈদে নতুন নোট পাওয়া যাবে ব্যাংকের যেসব শাখায়
X
Fresh