• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব পরিচয়ে প্রতারণা, ৪ সহযোগীসহ আটক

কুমিল্লা, স্টাফ রিপোর্ট

  ১৩ আগস্ট ২০২০, ১২:৫৪
Fraud in the name of PM's personal political secretary, 4 associates arrested
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব পরিচয়ে প্রতারণা,

‘কখনো পরিচয় দেন মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব, আবার কখনো উপসচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়। আবার নিজেকে দাবি করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক। বর্তমানে আওয়ামী লীগের সদস্য। নাম বলে থাকেন শেখ আকাশ আহমেদ শরীফ, বাড়ি গোপালগঞ্জ। পরিধান করেন মুজিব কোট এবং নৌকার ব্যাজ। এমন পরিচয় ব্যবহার করেই সম্পর্ক গড়ে তুলেন মানুষের সঙ্গে। শরীফ উদ্দিন নামে এমন এক প্রতারককে আটক করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ।’

বুধবার (১২ আগস্ট) বিকেলে নগরীর বিসিক শিল্পনগরী এলাকায় ইটিল্যাব (ইউনানী) ফ্যাক্টরি থেকে তাকে আটক করা হয়। সন্ধ্যায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নেত্রকোনা জেলার ওয়াজেদ আলীর ছেলে প্রতারক শরীফ উদ্দিন। এইচএসসি ভোকেশনাল পর্যন্ত লেখাপড়া করে। ভিন্ন পরিচয়ে তার দুটি ফেসবুক আইডি রয়েছে। তার এসব আইডিতে মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে নিজের ছবি এডিটিং এর মাধ্যমে প্রদর্শন করে মানুষকে বিভ্রান্ত করে আসছিল। এরই মাঝে ফেসবুকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব পরিচয়ে প্রতারক শরীফের সখ্যতা গড়ে ওঠে কুমিল্লা নগরীর বাসিন্দা ডা. বদরুল ইসলাম ও তার স্ত্রী হাবিবা ইসলাম খানের। ভ্রমণের অংশ হিসেবে বুধবার দুপুরে ওই চিকিৎসকের বাসায় একটি নোয়াযোগে তার সঙ্গীয় ৪ জনসহ স্থানীয় কিছু ছেলেদের মোটরসাইকেল বহর নিয়ে সে হাজির হয় এবং তাদের ফ্যাক্টরি পরিদর্শন করেন।

এদিকে ফেসবুক আইডির লিংক ধরে কুমিল্লা জেলা পুলিশের সাইবার ইউনিট পর্যবেক্ষণ করে বিকেল ৩টার দিকে তাকে আটক করে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আজিম-উল আহসান, শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী ও তানভীর সালেহীন।

কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, শরীফ ও তার সহযোগীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়েছে পুলিশ। তার প্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহীতে ৮ কোটি টাকার হেরোইন উদ্ধার
X
Fresh