সিনহা হত্যাকাণ্ড

‘সময় দিন, প্রত্যেকটা সত্য কথা বলবো’ (ভিডিও)

প্রকাশ | ১০ আগস্ট ২০২০, ২৩:২৩ | আপডেট: ১২ আগস্ট ২০২০, ১৯:২৭

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ
 শিপ্রা দেবনাথ ও সাহেদুল ইসলাম সিফাত ।। ছবি: সংগৃহীত

আজ সোমবার রাতে কক্সবাজের সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন  শিপ্রা দেবনাথ ও সাহেদুল ইসলাম সিফাত। তার জানিয়েছেন, অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যাকাণ্ড সম্পর্কে যা জানেন তা বিস্তারিত তুলে ধরবেন।

শিপ্রা দেবনাথ বলেন, সিফাত এবং আমি আপনাদের প্রতি অনেক কৃতজ্ঞ। আমরা প্রত্যেকটা কথা বলব। প্রত্যেকটা সত্যি বলব। একটু সময় দেন। প্রচুর গুজব শোনা যাচ্ছে। আজেবাজে নিউজ আসছে। আমরা বিভ্রান্তিমূলক নিউজ চাই না। যেটা হয়েছে সেটা আমরাই বলবো। 

এছাড়া শিপ্রা কারা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, তারা (কারা কর্তৃপক্ষ) পুরো সময় আমাদের সঙ্গে ভালো ব্যবহার করেছেন, টেককেয়ার করেছেন। আমি তাদের সবার প্রতি কৃতজ্ঞ।

সাহেদুল ইসলাম সিফাত সাংবাদিকদের বলেন, মানসিকভাবে শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছি। আমার পায়ে গুলি লাগেনি। আশা করি সুষ্ঠু তদন্ত হবে। আমাদের একটু সময় দেন।

উল্লেখ্য, গত ৩১ জুলাই টেকনাফে মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে খুন হন সিনহা রাশেদ। এসময় তার সঙ্গে ছিলেন সাহেদুল ইসলাম সিফাত। হত্যার পর পুলিশ সিনহার যে রিসোর্টে উঠেছিলেন সেখানে তল্লাশি করে মদ ও গাঁজা রাখার অভিযোগে শিপ্রাকে গ্রেপ্তারে করে। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়। আর সিফাতের বিরুদ্ধে হত্যা মামলা করে পুলিশ।

এদিকে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কক্সবাজার জেলা কারাগারে থাকা চার আসামিকে জিজ্ঞাসাবাদ করার জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।
আজ বিকেলে মামলার তদন্তকারী সংস্থা র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) পক্ষ থেকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিমান্ডের আবেদন করা হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ। তিনি বলেন, যে চারজন আসামিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাদের কাছে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এরই পরিপ্রেক্ষিতে আদালতে নতুন করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।

এসএস