logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

নওগাঁয় মরিচ ক্ষেতের আড়ালে গাঁজার চাষ 

  নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৯ আগস্ট ২০২০, ২০:২৫ | আপডেট : ০৯ আগস্ট ২০২০, ২০:৩২
Islam Mandal arrested.
গ্রেপ্তার হওয়া ইসলাম মণ্ডল।
নওগাঁর মহাদবেপুর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের ইসলাম মণ্ডল(২৯) তার বসতবাড়ির পাশের সাত শতাংশ জমিতে মরিচ চাষের আড়ালে গাঁজা চাষ করছেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে আজ রোববার (৯ আগস্ট) সকালে ইসলাম মণ্ডলের মরিচ খেতে অভিযান চালিয়ে ১৬টি গাঁজাগাছ জব্দ করেছে স্থানীয় পুলিশ। এ ঘটনায় গাঁজা চাষের অপরাধে ইসলাম মণ্ডলকে গ্রেপ্তার করা হয়। 

ইসলাম মণ্ডল তার মরিচ খেতে দিনের অধিকাংশ সময় কাটাতেন বলে জানান এলাকাবাসী। তারা ধারণা করেন হয়তো মরিচের ফলন বেশি পাওয়ার আশায় খেতে এতটা সময় কাটাচ্ছেন ইসলাম মণ্ডল। কিন্তু গ্রামের মানুষ অনেক পরে জানতে পারেন যে মরিচ চাষের আড়ালে গাঁজারও চাষ করছেন। ইসলাম মণ্ডলের মরিচ খেতে থেকে যে পরিমাণ গাঁজাগাছ জব্দ করা হয়। তার ওজন সাত কেজি ৮৫০ গ্রাম। যার আনুমানিক মূল্য এক লাখ বিশ হাজার টাকা।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, গত শনিবার সন্ধ্যায় গ্রামের এক ব্যক্তি ফোন করে জানান, তাদের গ্রামের মরিচ চাষের আড়ালে এক ব্যক্তি গাঁজার চাষ করছেন। এমন খবরের ভিত্তিতে ইসলাম মণ্ডলের মরিচ খেতে অভিযান চালানো হয়। সেখানে গিয়ে দেখি, একটি মরিচ খেতের মাঝখানে কয়েকটি গাছ উঁচু হয়ে দাঁড়িয়ে আছে। কাছে গিয়ে গাছগুলো ভালো করে দেখি। সেগুলো ছিল গাঁজাগাছ। পরে মরিচ ক্ষেত থেকে ১৬টি গাঁজার গাছ উদ্ধার করে এবং খেতের মালিক ইসলাম মণ্ডলকে আটক করা হয়।

নজরুল ইসলাম আরও বলেন, মরিচ চাষের আড়ালে তিনি যে গাঁজা চাষ করছেন এ ব্যাপারে এলাকার লোকজন অনেক পরে জানতে পারেন। মরিচ গাছের মধ্যে বেশ কয়েকটি উঁচু গাছ দেখে গ্রামের লোকজনের সন্দেহ হয়।  খোঁজখবর নিয়ে জানতে পারেন এগুলো গাঁজার গাছ।  

এসএ/জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়