• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পিরোজপুরে দুই ভুয়া মন্ত্রণালয় কর্মকর্তা গ্রেপ্তার 

পিরোজপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ আগস্ট ২০২০, ১৬:৩২
officials arrested
ফাইল ছবি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয় দানকারী দুই প্রতারককে গ্রেপ্তার করেছে পিরোজপুর থানা পুলিশ। গতকাল শুক্রবার রাতে সদর উপজেলার কলাখালী ইউনিয়নের দাউদপুর বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল ইমলাম বাদল।

গ্রেপ্তারকৃতরা হলো গাইবান্ধা জেলার সাধুল্লাপুর উপজেলার নলভাঙ্গা গ্রামের রহমাত আলীর ছেলে রুস্তুম আলী (৩১) ও একই এলাকার শহিদুল ইসলামের ছেলে হাসানুর রহমান রেজা ওরফে মেহেদী (২৩) ।

পিরোজপুর সদর থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল ইমলাম বাদল জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয়দানকারী দুই প্রতারক সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মৃত মুক্তিযোদ্ধা আফসার আলী শেখের স্ত্রী মোসা. রিজিয়া বেগমকে শুক্রবার দুপুরের দিকে তার মোবাইলে ফোন করে জানতে চায় তিনি মুক্তিযোদ্ধা ভাতা পান কিনা।

রিজিয়া বেগম তাকে জানান তিনি ভাতা পান। এ সময় ওই প্রতারক তাদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয় দেয় এবং ভাতার বই নিয়ে তাদের সঙ্গে পার্শ্ববর্তী দাউদপুর বাজারে এসে দেখা করতে বলে। রিজিয়া বেগম দাউদপুর বাজারে এসে তাদের সঙ্গে দেখা করে তারা কি পদে চাকরি করেন এবং তাদের পরিচয় জানতে চান।

তখন তারা দুই জনই মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা বলে তাদের পরিচয় দেন। কিন্তু স্থানীয়রা যখন তাদের পরিচয়পত্র দেখতে চায় তখন তারা নানা টালবাহনা করতে থাকে। এ সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা পুলিশে খবর দিলে পুলিশ সেখান এসে দুই প্রতারককে আটক করে থানায় নিয়ে আসে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল ইমলাম বাদল আরও জানান, এ ঘটনায় শুক্রবার রাতেই মুক্তিযোদ্ধার স্ত্রী মোসা. রিজিয়া বেগম বাদী হয়ে দুই প্রতারক রুস্তুম আলী ও হাসানুর রহমান রেজা ওরফে মেহেদীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে। এছাড়াও এই প্রতারক চক্রের সঙ্গে আরও কারা জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘যত জঙ্গি গ্রেপ্তার করেছি, একজনও মাদরাসার ছাত্র নন’
হুন্ডির মাধ্যমে তিন মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তার ৫
ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
টাঙ্গাইলে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার 
X
Fresh