`জনগণকে সেবা নিতে থানায় যেতে হবে না’

প্রকাশ | ০৮ আগস্ট ২০২০, ১৫:২৭ | আপডেট: ০৮ আগস্ট ২০২০, ১৫:৫৭

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ
ফাইল ছবি

‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে যশোরে উদ্বোধন হয়েছে বিট পুলিশিং কার্যালয়।

শুক্রবার সন্ধ্যায় যশোর পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের খড়কি স্টেডিয়ামপাড়া এলাকায় বিট পুলিশিংয়ের কার্যালয় উদ্বোধন করেন যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান।

 কোতোয়ালি মডেল থানার কমিউনিটি পুলিশিং অ্যান্ড ইন্টেলিজেন্টের পুলিশ পরিদর্শক সুমন ভক্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুরাতন কসবা পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মিজানুর রহমান মৃধা, পাঁচ নম্বর ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি শফিকুজ্জামান, সহ-সভাপতি এস এ এম বদরুদোজ্জা বদর ও সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ লিন্টু। স্বাগত বক্তব্য রাখেন, পাঁচ নম্বর ওয়ার্ড স্টেডিয়াম পাড়া আঞ্চলিক কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক হায়াতুজ্জামান মুকুল।  

প্রধান অতিথির বক্তব্যে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি, এই  স্লোগানকে সামনে রেখে আমাদের আইজিপি স্যার দায়িত্ব নেওয়ার পর তিনি বলেছেন জনগণকে পুলিশি সেবা নেওয়ার জন্য আর থানায় যেতে হবে না।

প্রয়োজনে সেবা দিতে পুলিশ চলে আসবে জনগণের পাশে। এই বিটের অফিসে প্রতিদিন নির্দিষ্ট সময়ে একজন পুলিশ পরিদর্শক অফিসার ও একজন কনস্টেবলের দায়িত্ব দেওয়া হবে। সেখানে প্রতিদিন তারা অফিস করবে।

ওই ওয়ার্ডে যখন যে দায়িত্বে থাকবে তাদের কাজ হচ্ছে ওই বিট এলাকার কারা মাদক ব্যবসা করে, কারা মাদক সেবন করে, কারা ইভটিজিং করে, চাঁদাবাজি করে সমস্ত তালিকা তাদের কাছে থাকবে। সেই তালিকা অনুযায়ী ওই বিট অফিস থেকে অপারেশন পরিচালনা করা হবে। ওই বিট এলাকায় একটি অভিযোগ কেন্দ্রও থাকবে। কারও কোনও অভিযোগ থাকলে নাম-ঠিকানা লিখে সেই অভিযোগ বক্সে রেখে যাবেন। তিনি আরও বলেন, আপনারা আমাদের সাহায্য না করলে আমাদের একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব না। তাই আপনাদের সাহয্য পুলিশের একান্ত প্রয়োজন। 

জেবি