• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চীন ও ভারতের ভ্যাকসিন ট্রায়ালকে নিয়েও রাজনৈতিক ইস্যু বানানো হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

মেহেরপুর প্রতিনিধি,  আরটিভি নিউজ

  ০৮ আগস্ট ২০২০, ১৩:৩৮
Vaccine trials in China and India are also a political issue: Foreign Minister
ফাইল ছবি

চীন ও ভারতের কোভিড ভ্যাকসিন নিয়ে কেউ কেউ রাজনৈতিক ইস্যু বানাচ্ছে। বললেন পররাষ্ট্রমন্ত্রী আবুল কালাম আব্দুল মোমেন।

আজ শনিবার সকালে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে পুষ্পার্ঘ অর্পণ করেন তিনি। পরে তিনি উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন।

চীন ও ভারতের কোভিড ভ্যাকসিনের ট্রায়াল বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনৈতিক তৎপরতা কোন দিকে যাবে? সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে আপনারা স্বাস্থ্য মন্ত্রণালয়কে জিজ্ঞাসা করেন তারা এর মূল দায়িত্বে। আমি যেটা শুনেছি চাইনিজ একটি কোম্পানি বিভিন্ন দেশে এ ধরনের গবেষণা করে।

মন্ত্রী বলেন, ভারত ও পাকিস্তান অক্সফোর্ডের সঙ্গে সহযোগিতার ভিত্তিতে এটা করছে। আমরা এখনও এ বিষয়ে কারও সঙ্গে সহযোগিতা চুক্তি করিনি। এটা খুব দুঃখজনক। যেখানে পাওয়া যায় তাদের সঙ্গে আমাদের সহযোগিতা চুক্তি করা উচিত। তাতে সস্তায় অতি শিগগিরই আমরা ভ্যাকসিন পেতে পারি। আমরা ইউরোপিয়ান ইউনিয়নের সঙ্গে একটি উদ্যোগ নিয়েছি। যার মাধ্যমে যার যার দরকার তাদেরকে দ্রুত ভ্যাকসিন দেওয়া যাবে বলে প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা এটা করেছি। আমরা চাই এগুলো দ্রুত হোক।

স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ডা. এম মুনসুর আলম খান, পুলিশ সুপার এসএম মুরাদ আলি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন।

আরও পড়ুন:

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে কক্সবাজার যাচ্ছেন সব রাষ্ট্রদূত
যে কারণে ১০ রাষ্ট্রদূতকে ঢাকায় ডেকে আনছে সরকার
১০ রাষ্ট্রদূতকে ঢাকায় ডাকছে সরকার
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ অনিয়মিত বাংলাদেশি
X
Fresh