• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লেবাননে নিহত মিজানুরের বাড়িতে শোকের ছায়া

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২০, ১৪:৪৪
মাদারীপুর মৃত্যু কালকিনি
ফাইল ছবি

মাদারীপুরের কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের কাজীকান্দি গ্রামের মিজানুর রহমান খানের (২৫) বাড়িতে মাতম চলছে। মিজানুর লেবাননে বিষ্ফোরণে মারা গেছেন। শুধু মিজানুরের পরিবারই নয় গ্রামের মানুষও তার মৃত্যুতে শোকে স্তব্ধ।

গতকাল বুধবার বিকেলে নিহতের বাড়ি গিয়ে জানা যায়, ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে লেবাননের বৈরুত শহরে যান কাজীকান্দি গ্রামের জাহাঙ্গীর খানের ছেলে মিজানুর রহমান খান। সেখানে একটি হোটেলে চাকরি করতেন মিজান। গেল মঙ্গলবার লেবাননে বোমা বিস্ফোরণে মারা যান মিজানুর। দেশের বাড়িতে মিজানুরের মারা যাওয়ার খবর আসলে পুরো পরিবারসহ গ্রামের মানুষ শোকে নিস্তব্ধ হয়ে পড়ে।

ঢাকায় একটি কারখানায় মিজানুরের মা চাকরি করতেন। মায়ের জমানো কিছু টাকা এবং এনজিও থেকে দুই লাখ টাকা ঋণ নিয়ে মোট ছয় লাখ টাকার বিনিময়ে মিজানুর লেবাননে যান।

ভাই-বোনের মধ্যে মিজানুর সবার বড়। মিজানুররা তিন ভাই ও এক বোন। তার স্ত্রী ও তিন বছরের এক কন্যা সন্তান রয়েছে। ঢাকায় কারখানায় কাজ করা অবস্থায় মিজানুরের মায়ের দুই হাতের ছয়টি আঙুল পুড়ে যায়। তিনি এখন অসুস্থ অবস্থায় গ্রামের বাড়িতেই আছেন। বাবা কৃষি কাজ করে কোনোমতে পরিবার-পরিজন নিয়ে বেঁচে আছেন।

বাকরুদ্ধ কণ্ঠে মিজানুরের বাবা জাহাঙ্গীর খান আরটিভি নিউজকে বলেন, ‘ গেল মঙ্গলবার রাত নয়টার দিকে আমার সঙ্গে শেষ কথা হয় মিজানুরের। আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পারি আমাদের মিজান বোমা বিস্ফোরণে মারা গেছে। আমি আমার সন্তানের লাশ দ্রুত দেশে ফেরত চাই।’

কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম মৃধা বলেন, মিজানুরের মারা যাওয়ার কথা শুনেছি। ওর পরিবারের সদস্যদের আর্থিক সহযোগিতাসহ যত ধরনের সহযোগিতা লাগবে আমি তা করব। মরদেহ দ্রুত দেশে আনার জন্য আমি সর্বাত্মক চেষ্টা করব।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খোঁজাখুঁজির সময় ভাই-বোনকে পুকুরে ভাসতে দেখেন পরিবার
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
কাজে ব্যস্ত ছিল মা, পুকুরে ভাসছিল চার বছরের তাহসিন 
X
Fresh