• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২০, ১১:৪৬
Banglabandha
ফাইল ছবি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম ছয় দিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে চালু হয়েছে।

আজ বুধবার সকালে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে বন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়।

স্থলবন্দর সূত্রে জানা যায়, আমদানি-রপ্তানিকারক আ্যসোসিয়েশনের সিদ্ধান্ত মোতাবেক মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপন উপলক্ষে ছয় দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গেল ৩০ জুলাই থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত টানা ছয় দিন বন্দর দিয়ে ভারত,নেপাল ও ভুটানের সঙ্গে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকে।

আজ বুধবার সকাল থেকে স্থাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বাজায় রেখে আগের মতো যথারীতি আমদানি-রপ্তানি ব্যবসায়িক কার্যক্রম চালু হয়।

এদিকে ভারত, নেপাল ও ভুটান থেকে যেসব বাংলাদেশের অভ্যন্তরীণ প্রবেশ করছেন সেসব জীবাণুনাশক এক্সপ্রে করে বন্দরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে এবং ট্রাকের প্রতিটি চালকের হ্যান্ড থার্মাল মেশিন দিয়ে তাপমাত্রা মাপা হচ্ছে তারপর বন্দরে ট্রাক প্রবেশ করতে দেওয়া হচ্ছে ।

পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদি হাসান খান বাবলা জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা ছয় দিন বন্ধ থাকার পর আজ থেকে পুনরায় বন্দর দিয়ে আমদানি-রপ্তানি চালু হয়েছে। ছুটির দিন বাদ দিয়ে বন্দরে আগের নিয়মে সকাল ১০ টা থেকে চারটা পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন
চাল আমদানি না করায় সাশ্রয়ী হয়েছে ডলার 
আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু
ব্যবসায়ী নেতার মৃত্যুতে আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম বন্ধ
X
Fresh