• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শ্রাবণের খরতাপে অতিষ্ঠ পঞ্চগড়ের জনজীবন

পঞ্চগড় সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২০, ২১:২৯
Public life in Panchagarh is unbearable due to the harshness of Shravan
ফাইল ছবি

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে প্রচণ্ড তাপদাহ ও শ্রাবণের খরতাপে অতিষ্ঠ হয়ে পড়েছে সকল শ্রেণির মানুষ। ফলে খরতাপে স্থবির হয়ে পড়েছে মানুষের কর্মজীবন। রাস্তা ঘাটে মানুষের উপস্থিতি কম দেখা গেছে।

আজ সোমবার (৩ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত সরেজমিনে জেলার বিভিন্ন এলাকায় দেখা গেছে একটুখানি স্বস্তির নিশ্বাস ফেলতে মানুষ ঠাই নিয়েছে গাছ তলা ও বিভিন্ন দোকানের বারান্দায়।

আবহাওয়া অফিস জানায়, সোমবার দুপুরে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস এবং গতকাল রোববার (২ আগস্ট) দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা৷ বাতাসের আর্দ্রতা বেশি থাকায় ভ্যাপসা গরমে অস্বস্তিকর হয়ে পড়েছে মানুষের স্বাভাবিক জীবনযাপন।

তেতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার বাসিন্দা আশরাফ আলী জানান, গতকাল থেকে অতিরিক্ত গরমে তিনি অতিষ্ঠ হয়ে গেছেন। ফ্যান থেকেও যেন গরম বাতাস বের হচ্ছে।

একই কথা জানান সদর উপজেলার রামের ডাঙা এলাকার রিকশা চালক জিতেন রায়। তিনি জানান, সকাল থেকে গরম আর রোদের কারণে আমি রিকশা চালাতে পারছি না। আর গরমের কারণে মানুষ তেমন বাইরে বের হচ্ছে না। তাই রিকশা নিয়ে বসে আছি।

এদিকে তেতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, গতকাল থেকে তাপমাত্রা একটু বেশি। তবে আগামী বৃহস্পতিবার হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে গরমের তাপমাত্রা আরও বাড়তে পারে৷

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh