• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সিনহার মৃত্যু : মঙ্গলবার থেকে কাজ শুরু তদন্ত কমিটির (ভিডিও)

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২০, ১৭:২০

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যুর ঘটনায় মঙ্গলবার (৪ আগস্ট) থেকে কাজ শুরু করবে তদন্ত কমিটি। এই কমিটির নেতৃত্ব দিবেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান।

সোমবার (৩ আগস্ট) চট্টগ্রাম সার্কিট হাউসে এই তথ্য জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আবুল কালাম আজাদ।

তিনি জানান, কমিটিতে রামু সেনানিবাসের একজন প্রতিনিধি, কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজির একজন প্রতিনিধি থাকবেন। কমিটি খুব অল্প সময়ের মধ্যেই এই ঘটনায় কার কতোটা দায় সেটা বের করে প্রতিবেদন দিবে। এক্ষেত্রে দোষীদের কিছুতেই ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি। এছাড়া এই বিষয়ে আগামীকাল মঙ্গলবার সকালে তদন্ত কমিটির কক্সবাজারে প্রথম বৈঠকে বসার কথা রয়েছে।

---------------------------------------------------------------
আরও পড়ুন: হেলিকপ্টারে ঢাকা আনা হলো করোনা আক্রান্ত এমপি সালমাকে
---------------------------------------------------------------

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এক সময় স্পেশাল সিকিউরিটি ফোর্সে দায়িত্ব পালন করা রাশেদের বয়স ছিল ৩৬ বছর। তার বাবা প্রয়াত এরশাদ খান ছিলেন অর্থমন্ত্রণালয়ের একজন সাবেক উপসচিব।

দুই বছর আগে সেনাবাহিনী থেকে অবসরে যাওয়া রাশেদ ‘লেটস গো’ নামে একটি ভ্রমণ বিষয়ক ডকুমেন্টারি বানানোর জন্য গত প্রায় একমাস ধরে কক্সবাজারের হিমছড়ি এলাকায় ছিলেন। আরও তিন সঙ্গীকে নিয়ে তিনি উঠেছিলেন নীলিমা রিসোর্টে।

আরও পড়ুন: নড়াইলে লকডাউনের প্রতিবাদে ব্যবসায়ীদের বিক্ষোভ

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কক্সবাজার মেরিন ড্রাইভে ছাদখোলা বাস চালু
X
Fresh