logo
  • ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

টাকা পাচার মামলায় ফরিদপুরে যুবলীগ নেতা গ্রেপ্তার

  ফরিদপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৩ আগস্ট ২০২০, ১০:৩৭ | আপডেট : ০৩ আগস্ট ২০২০, ১১:৪৭
Faridpur
ছবি সংগৃহীত
টাকা পাচারের মামলায় ফরিদপুরে যুবলীগ নেতা আসিবুর রহমান ফারহানকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার শহরের পূর্ব খাবাসপুর লঞ্চঘাট এলাকার বাসা থেকে তাকে গ্রেপ্তার করে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশ। ফরিদপুর শহর যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান পূর্ব খাবাসপুর লঞ্চঘাট এলাকার শওকত মো. কামালের ছেলে।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ফরিদপুরের ঝিলটুলি এলাকায় একটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাইকারীরা মোটরসাইকেলে চলন্ত রিকশার যাত্রী ফরিদপুর মেডিকেল কলেজের এক সেবিকার ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিলে তিনি রিকশা থেকে পড়ে মারা যান। এ ঘটনায় ফারহানের অনুসারীরা জড়িত প্রমাণিত হওয়ার পর থেকে ফারহান আত্মগোপনে ছিল।

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম আরটিভি নিউজ জানান, আসিবুরকে ঢাকার কাফরুল থানায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) দায়ের করা মামলায় সিআইডির চাহিদা অনুযায়ী গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, বিকেলে জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হবে। পরে তাকে ফরিদপুর জেলখানা থেকে নিজেদের জিম্মায় নেবে সিআইডি ঢাকা।

সিআইডির চাহিদা অনুযায়ী ফরিদপুরের পুলিশ গত শুক্রবার দুপুর পৌনে একটা থেকে শনিবার দিনগত রাত তিনটা পর্যন্ত আসিবসহ মোট তিনজনকে গ্রেপ্তার করেছেন। অপর দুইজন হলেন ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভি (৬১) এবং জেলা শ্রমিক লীগের কোষাধ্যক্ষ বিল্লাল হোসেন (৫৪)।

প্রসঙ্গত, শহর আ.লীগের সাধারণ সম্পাদক (অব্যাহতিপ্রাপ্ত) সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি (অব্যাহতিপ্রাপ্ত) ইমতিয়াজ হাসান রুবেলের বিরুদ্ধে দুই হাজার কোটি টাকার মানি লন্ডারিং এর অভিযোগে মামলা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে গেল ২৬ জুন ঢাকার কাফরুল থানায় মানি লন্ডারিংয়ের অভিযোগ এনে এ মামলাটি দায়ের করেন। এ মানি লন্ডারিং মামলায় ওই দুই ভায়ের বিরুদ্ধে দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়। ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইন সংশোধনী ২০১৫ এর ৪(২) ধারায় এ মামলাটি দায়ের করা হয়।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে আরটিভি নিউজকে বলেন, নাজমুল ইসলাম লেভি, বিল্লাল হোসেন ও আসিবুর রাহমানকে মানি লন্ডারিং মামলায় সিআইডি পুলিশের চাহিদা অনুযায়ী গ্রেপ্তার করা হয়েছে।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়