• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাটুরিয়া ঘাটে নেই যাত্রী ও যানবাহনের চাপ

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ, আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২০, ১৩:১৪
Manikganj
ছবি সংগৃহীত

পাটুরিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ নেই। আজ রোববার দুপুরে আটকে থাকা গাড়িগুলিকে পার করা হয়েছে।

তবে, ফেরি পারের অপেক্ষায় রয়েছে ছয় শতাধিক পন্যবাহী ট্রাক। এ কারণে গত কয়েকদিন ধরে আটকে থাকা পণ্যবাহী ট্রাকগুলোকে পার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, পাটুরিয়ার ঘাটের দুটি ট্রাক টার্মিনালে চারশত এবং মহাসড়কের ওপর দুইশত ট্রাক আটকা পড়েছে। যাত্রীবাহী গাড়ির চাপ না থাকায়, দুপুর থেকেই আটকে থাকা ট্রাকগুলোকে পার করা হচ্ছে। ছোট বড় মোট ১৬টি ফেরির মধ্যে ১৪টি ফেরি সচল আছে। আজ রাতের মধ্যই সেগুলোকে পার করা সম্ভব হবে বলে জানান তিনি।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথ বন্ধ থাকায় ওই পথের যাত্রী ও যানবাহন পাটুরিয়া-দৌলতদিয়া পথে আসার কারণে গত দুদিন পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ বেড়ে গিয়েছিল।

তবে আটকে পড়া যাত্রী ও যানবাহন রাতেই পার করা সম্ভব হয়েছে। তবে স্বজনদের সঙ্গে ঈদ করতে আজ সকালেও বেশ কিছু গণপনিবহনে এই পথে আসার কারণে দুপুর পর্যন্ত তিন শতাধিক গাড়ি ফেরি পারাপরের অপেক্ষায় থাকে। দুপুর ১২টার পর ঘাট যাত্রী ও যাত্রীপরিবন শুন্য হয়ে পড়ে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস আরটিভি নিউজ জানান, বিআইডব্লিউটিসির পাশাপাশি জেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, আনছার ও ফায়ার সার্ভিসের সদস্যদের যৌথ চেষ্টায় পাটুরিয়া ঘাটে অপেক্ষমান হাজার হাজার গাড়ি দ্রুত পার করা সম্ভব হযেছে।

প্রসঙ্গত, এই পথে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় ফেরি পারের অপেক্ষায় থাকা গাড়ির লাইন পাটুরিয়া ফেরিঘাট থেকে ৪০ কিলোমিটার দীর্ঘ হয়। এতে যাত্রী ও যানবাহনের চালক, সহযোগীরা চরম দুর্ভোগে পড়েন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার মানিকগঞ্জে কয়েল কারখানা ও কাঠপট্টিতে আগুন
ট্রাকচাপায় প্রাণ গেল এসএসসি পরীক্ষার্থীর
মানিকগঞ্জে স্বর্ণ চোরাচালান মামলায় ৫ জনের যাবজ্জীবন
স্থবির হয়ে আছে সৃষ্টিশীল নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড
X
Fresh