logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, নতুন আক্রান্ত ২৪ জন 

  চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ৩০ জুলাই ২০২০, ১১:০৫ | আপডেট : ৩০ জুলাই ২০২০, ১১:২৭
In Chuadanga, an old man died with corona symptoms, 24 new victims
ফাইল ছবি
চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে নবিছদ্দিন নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। 

বুধবার (২৯ জুলাই) রাতে সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডের হলুদ জোনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি সদর উপজেলার উকতো গ্রামের বাসিন্দা। 

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম কবির জানান, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া চুয়াডাঙ্গা সদর উপজেলার উকতো গ্রামের ৬৩ বছর বয়সী নবিছদ্দিন কয়েকদিন ধরে সর্দি, কাশি, জ্বরসহ শ্বাসকষ্টে ভুগছিলেন। গতকাল সন্ধ্যা ৭টার দিকে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করান তার পরিবারের সদস্যরা। করোনার উপসর্গ থাকায় তাকে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডের হলুদ জোনে ভর্তি রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে মারা যান তিনি। তার নমুনা সংগ্রহ করে আজ বৃহস্পতিবার পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করা হবে। স্বাস্থ্য বিধি মেনে লাশ দাফনের প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

এদিকে, গেল ২৪ ঘণ্টায় তিনজন চিকিৎসকসহ আরও ২৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৭৯ জন। সুস্থ হয়েছেন ২৭৯ জন ও মারা গেছেন ১০ জন।
 
আজ বৃহস্পতিবার সকালে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ৭৫ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ২৪ জন করোনা শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ১৫ জন যার সিংহভাগই জেলা শহরের বাসিন্দা। দামুড়হুদার দর্শনার দুজন ও আলমডাঙ্গার ৭ জন। এরমধ্যে চুয়াডাঙ্গা সিভিল সার্জন কার্যালয়ের তিন চিকিৎসকও রয়েছেন। 

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৬১ জন ও বাকী ২২৭ জন রয়েছেন হোম আইসোলেশনে।

আরও পড়ুন:

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়