• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২০, ১৬:৫৪
Worker dies after falling from building under construction
ঝালকাঠি

ঝালকাঠিতে নির্মাণাধীন ৪ তলা ভবন থেকে পড়ে মো. নুর হোসেন নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তিনি শহরতলীর কৃষ্ণকাঠী এলাকার মৃত হাফেজ উদ্দিন হাওলাদারের ছেলে। আজ বুধবার (২৯ জুলাই) সকালে শহরের সরকারি মহিলা কলেজ সংলগ্ন বাড়ইবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের স্বজনরা জানায়, কলেজ রোডে মখবুল হোসেন নান্নার চারতলা ভবনের বাইরের অংশে প্লাস্টারের কাজ করছিল রাজমিস্ত্রি মোহাম্মদ নুরুসহ কয়েকজন শ্রমিক। ভবনের বাহির অংশে প্লাস্টারের জন্য তৈরি করা বাঁশের মাচা ভেঙে নুরু চারতলা থেকে নিচে রাস্তায় পড়ে যায়। গুরুতর অবস্থায় তাকে অন্য শ্রমিকরা উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, এলাকাবাসী অভিযোগ করেছেন মকবুল হোসেন নান্না নামের এক ব্যক্তি নিজের জমিতে ওই ভবন নির্মাণের কাজ শুরু করেন। তবে তিনি তার নির্মাণাধীন ভবনে জাল ব্যবহারসহ শ্রমিকের নিরাপত্তায় কোনো ধরনের ব্যবস্থা না নেয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

ঝালকাঠি থানার ওসি খলিলুর রহমান জানান, মৃতদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। ময়নাতদন্ত শেষে তার মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি বলেও জানান তিনি।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তালতলীতে ‘হিটস্ট্রোকে’ শ্রমিকের মৃত্যু
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
তীব্র গরমে বছরে ১৯ হাজার শ্রমিকের মৃত্যু
ময়মনসিংহে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু
X
Fresh