• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শিমুলিয়া ঘাটে ভাঙন, সীমিত আকারে চলছে ফেরি

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২০, ১৫:২০
Breaking at Shimulia wharf, ferry running in limited size
শিমুলিয়া ঘাটে ভাঙন, সীমিত আকারে চলছে ফেরি

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটের শিমুলিয়া তিন নং ঘাট ভাঙন এলাকায় জিও ব্যাগ ফেলা হচ্ছে। রাতে ভাঙন কিছুটা থেমে গেলে আজ ভোর থেকে ভাঙন কবলিত এলাকায় জিও ব্যাগ ফেলছেন বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষ। শিমুলিয়া ১, ২ ও ৪ নম্বর (ভিআইপি ঘাট) দিয়ে তিনটি রো রো সহ ৯টি ফেরি চলাচল করছে।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে হঠাৎ তিন নং ঘাট এলাকায় ভাঙন শুরু হয়। চলে রাত পর্যন্ত। পদ্মার পানির তীব্র স্রোতে পর্যায়ক্রমে শিমুলিয়া তিন নং ঘাট ও ঘাট এলাকার বিআইডব্লিউটিএ’র নবনির্মিত দুটি দোকান ও অফিস, টিনের ঘরের মসজিদসহ বড় একটি অংশ নদী গর্ভে চলে যায়। বন্ধ হয়ে পড়ে রো রো ফেরি চলাচল। ঘটনাস্থল থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা করা হয়।

বিআইডব্লিউটির মাওয়া সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, শিমুলিয়া ১, ২ ও ৪ নম্বর (ভিআইপি ঘাট) দিয়ে তিনটি রো রো সহ ৯টি ফেরি চলাচল করছে। ঘাটে পারাপারের অপেক্ষায় আছে প্রায় দেড় শতাধিক যানবাহন।

বিআইডব্লিউটিএ ঢাকা ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মো. মতিউল ইসলাম জানান, ভাঙন কবলিত স্থানে জিও ব্যাগ ফেলা হচ্ছে। আজ ভোর থেকে এ পর্যন্ত এক হাজার জিও ব্যাগ ফেলা হয়েছে। এছাড়াও ভাঙন এলাকায় সার্ভে করা হচ্ছে। ১, ২ ও ৪ নম্বর (ভিআইপি ঘাট) ঘাট দিয়ে সব ধরনের গাড়ি পারাপারের রো রো সহ সব ধরনের ফেরি চলাচল সচল রাখা হয়েছে।

আরও পড়ুন: পটুয়াখালীতে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিপুণের প্যানেলে ভাঙন
যে বিভাগে বিচ্ছেদের হার বেশি
এবার এশা দেওলের সংসারে ভাঙনের সুর
জাপায় ভাঙনের সুর
X
Fresh