logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

পঞ্চগড়ে ব্যবসায়ীর গোডাউন থেকে ভিজিএফের চাল উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ২৮ জুলাই ২০২০, ১১:২২ | আপডেট : ২৮ জুলাই ২০২০, ১১:৫৬
Panchagarh
ছবি সংগৃহীত

পঞ্চগড়ে চাল ব্যবসায়ীর গোডাউন থেকে ইউনিয়ন পরিষদের ভিজিএফের চাল উদ্ধার করেছে ইউএনও। ঘটনাটি ঘটেছে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের তালমা বাজার এলাকায়। দুটি ব্যবসায়ীর গোডাউন হতে থেকে ২৯ বস্তা (৩০ কেজির বস্তা) ভিজিএফের চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। চালগুলো ইউপি চেয়ারম্যানের হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার স্থানীয়রা চালগুলো আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দিলে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে চালগুলো জব্দ করে। এ সময় সেখান থেকে দুইজন ব্যবসায়ী ও ভ্যানচালককে আটক করে। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

স্থানীয় জনতা ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঈদ উপলক্ষে জেলার সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়ন পরিষদের পক্ষে গরিব ও দু:স্থ মানুষদের মধ্যে খাদ্য সহায়তা হিসেবে তিন হাজার চারশ জনের প্রতিজনের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করা হয়।

বিতরণের কিছুক্ষণ পরেই হাফিজাবাদ ইউনিয়নের তালমা বাজার সংলগ্ন মোজাম্মেল হাজীর গুদামে চাল ব্যবসায়ী আব্দুর রহিম ও আব্দুর রহমান সরকারি এসব চাল নিয়ে যান এবং সরকারি বস্তা থেকে সাধারণ বস্তায় চালগুলো স্থানান্তর করছিলেন। বিষয়টি স্থানীয়রা পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফ হোসেনকে জানান।

খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফ হোসেন, উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলামসহ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে তারা মোজাম্মেল হাজী ও আব্দুর রহিমের গুদাম থেকে ভিজিএফের সরকারি বস্তাসহ ২৯ বস্তা চাল উদ্ধার করেন। এ সময় উপজেলা প্রশাসন চাল ব্যবসায়ী আব্দুর রহিম, আব্দুর রহমান ও ভ্যানচালক আবু ফজলকে আটক করে। পরবর্তীতে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেন উপজেলা প্রশাসন।

হাফিজাবাদ ইউপি চেয়ারম্যান গোলাম মুছা কলিমুল্লাহ জানান, আমার ইউনিয়নের তিন হাজার  চারশ’ লোকের মধ্যে ঈদ উপলক্ষে ১০ কেজি করে চাল বিতরণ করেছি। প্রতি তিন জনের জন্য ৩০ কেজির একটি করে বস্তা বিতরণ করা হয়। বাইরে এই চাল কিভাবে পাওয়া গেল আমি জানি না। জব্দকৃত চাল আমার হেফাজতে রাখা হয়েছে।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফ হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুটি গুদাম থেকে ২৯ বস্তা চাল জব্দ করে ইউনিয়ন পরিষদের হেফাজতে রাখা হয়েছে। চাল ব্যবসায়ীরা উপকারভোগীদের কাছ থেকে কিনে নিয়েছেন বলে জানিয়েছেন। আমরা এ ঘটনায় পঞ্চগড় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়