logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

রাজশাহীতে করোনা ও করোনা উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২ জন

স্টাফ রিপোর্টার, রাজশাহী
|  ২৫ জুলাই ২০২০, ১০:৪৭ | আপডেট : ২৫ জুলাই ২০২০, ১১:২৮
In Rajshahi, 4 people died due to corona and corona symptoms, 112 people were newly infected
ফাইল ছবি
রাজশাহীতে করোনা ও করোনা উপসর্গ নিয়ে চার জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন করোনা পজিটিভ ও অপর দুইজনের শরীরে করোনা উপসর্গ ছিল। 

শুক্রবার (২৪ জুলাই) দিনের বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়।

করোনায় মারা যাওয়া দুইজন হলেন- রাজশাহীর তানোর পৌরসভার রায়তন আকচা মহল্লার বাসিন্দা আলফাজ দেওয়ান (৪২) ও রাজশাহী মহানগরীর মথুরডাঙ্গা মহল্লার বাসিন্দা জাহানারা বেগম (৬৫)। 

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দুইজন হলেন- নওগাঁর পোরশা উপজেলার আবদুল আজিজ (৪৫) ও রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকার বাসিন্দা দিলরোজ আরা (৬০)। দিলরোজ আরা রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ছিলেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনা আক্রান্ত আলফাজ দেওয়ান শুক্রবার দুপুরে খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে মারা যান। এ হাসপাতালে তার করোনা আক্রান্ত স্ত্রীও চিকিৎসাধীন আছেন। আর করোনার উপসর্গ নিয়ে দিলরোজ আরাকে সন্ধ্যায় মিশন হাসপাতালে ভর্তি করা হয়। এর আধা ঘণ্টা পর তিনি মারা যান।

অন্যদিকে করোনা আক্রান্ত জাহানারা বেগম ছিলেন রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। বিকেলে তিনি মারা যান। আর করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে ছিলেন পোরশার কৃষক আবদুল আজিজ। তিনি মারা গেছেন বিকেলে। মৃত চারজনের মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে বলেও জানান হাসপাতালের এই কর্মকর্তা।

এদিকে, রাজশাহীতে আরও ১১২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস শুক্রবার রাতে জানান, আক্রান্তদের মধ্যে মহানগরীর ১০৮ জন রয়েছেন। এছাড়া গোদাগাড়ী উপজেলায় ১৩ জন, তানোর উপজেলায় ৫ জন, পুঠিয়া উপজেলায় ৪ জন, চারঘাট উপজেলায় ৪ জন, মোহনপুর উপজেলায় ৬ জন, বাগমারা উপজেলায় ৬ জন ও দুর্গাপুর উপজেলায় ৫ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রাজশাহী জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ৬২৪ জন।

সিভিল সার্জনের এনামুল হক জানান, শুক্রবার পর্যন্ত সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৯৫৯ জন। এর মধ্যে মহানগরীতে ৭২৮ জন, বাঘা উপজেলায় ১৬ জন, চারঘাট উপজেলায় ২৩ জন, পুঠিয়া উপজেলায় ১৫ জন, দুর্গাপুর উপজেলায় ৯ জন, বাগমারা উপজেলায় ১৯ জন, মোহনপুর উপজেলায় ৫৫ জন, তানোর উপজেলায় ২৯ জন, পবা উপজেলায় ৫৬ জন ও গোদাগাড়ী উপজেলায় ৯ জন রয়েছেন। এ পর্যন্ত করোনায় রাজশাহী জেলায় মারা গেছেন মোট ১৯ জন।

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়