• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ওদের ষোল কেমন গেলো

এ এইচ মুরাদ

  ৩১ ডিসেম্বর ২০১৬, ১৭:০০

শাবনূর, মৌসুমী, পূর্ণিমার পর বহু নায়িকা সিনে পর্দায় এসেছেন। তবে তাদের জনপ্রিয়তায় নতুনদের কেউই স্পর্শ করতে পারেনি। আর কয়েক ঘণ্টা পরই শেষ হচ্ছে ২০১৬ সাল। কেমন ছিল আলোচিত নায়িকাদের বছরটি। সেসব তুলে ধরছে আরটিভি অনলাইন।

না থেকেও ছিলেন অপু

ঢালিউডের কুইন বলা হয় তাকে। তিনি হলেন অপু বিশ্বাস। নিন্দুকেরা বলে থাকেন সুপারস্টার শাকিবের জন্যই কুইন হতে পেরেছেন অপু। চলতি বছরে সেই শাকিব-অপু অভিনীত 'সম্রাট' সিনেমাটি মুক্তি পায়। ছবিটি মোটামুটি ব্যবসা করেছে। বছরজুড়ে এ নায়িকা আড়ালে রয়েছেন। কারো সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করেননি। নানান গসিপের বিষয় ছিলেন অপু। এ রিপোর্ট লেখা পর্যন্ত অপুর অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

বুবলীর ইতিহাস

এ যেন চাওয়ার চেয়ে বেশি! সংবাদ পাঠিকা থেকে নায়িকা বনে যাওয়া সহজ কথা না। নবাগত হিসেবে এক ঈদেই দু'সিনেমার মাধ্যমে অভিষেক করে ইতিহাস গড়লেন বুবলী। তার অভিনীত 'বসগিরি' ও 'শুটার' সিনেমায় বিপরীতে ছিলেন শাকিব খান। দু'টো সিনেমা সাড়া জাগিয়েছে। নতুন বছর আসার আগেই আরো নতুন দু'টো সিনেমা জমেছে তার হাতে।

ভক্ত বেড়েছে মিমের

বিদ্যা সিনহা মিম বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করেই দারুণ জনপ্রিয়। সেখান থেকে সিনেমায় নিয়মিত হয়েও ভালো কাজের ধারাবাহিকতা ধরে রেখেছেন। জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত এ নায়িকার এ বছর 'সুইটহার্ট' এবং 'আমি তোমার হতে চাই' মুক্তি পেয়েছে। দু'সিনেমাতেই তার নায়ক ছিলেন বাপ্পি চৌধুরী। তবে 'আমি তোমার হতে চাই' সিনেমাটি মুক্তি পাবার পর শুধু মিমকে বড় পর্দায় দেখার জন্যই অনেক তরুণ- তরুণীদের সিনেমা হলে ভিড় করতে দেখা গেছে। ফেসবুকের বিভিন্ন গ্রুপেও তার ভক্তরা মিমকে নিয়ে আলোচনায় সরব ছিলেন।

সরব মাহি

অনেকেই মনে করছিলেন বিয়ের পর সিনেমা থেকে নিজেকে গুটিয়ে নেবেন হালের ক্রেজ মাহি। এ বছর মাহি অভিনীত 'কৃষ্ণপক্ষ' সিনেমাটি মুক্তি পায়। খুব একটা বেশি হল না পেলেও সিনেমাতে মাহির অভিনয় ব্যাপক প্রশংসিত হয়। অন্যদিকে এ বছর বেশ কয়েকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন।

আলোচিত পরী মণি

মিষ্টি মেয়ে পরী মণি তার মতো সুন্দর নায়িকা সিনেমা পাড়ায় কমই আছে। ধূমকেতু, রক্ত, মন জানেনা মনের ঠিকানা'সহ কয়েকটি সিনেমা বছরজুড়ে মুক্তি পেয়েছে। তবে ব্যবসায়িকভাবে সিনেমাগুলো সাড়া ফেলতে পারেনি। এ বছরেও অনেক সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। অতীতের মতো এ বছরেও নানান আলোচনায় ছিলেন পরী।

এইচএম/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিদায় ২০১৬ এর পাঠক প্রিয়
X
Fresh