logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১ জন, সুস্থ হয়েছেন ৮১৬ জন, নমুনা পরীক্ষা ১১৪৩৯টি: স্বাস্থ্য অধিদপ্তর

পায়ে হেঁটে রাজধানীতে ফিরছে শ্রমজীবী মানুষ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ মে ২০২০, ১৫:৩২
পায়ে হেঁটে রাজধানীতে ফিরছে শ্রমজীবী মানুষ
এভাবেই দলে দলে রাজধানীতে ফিরছে শ্রমজীবী মানুষ (ফাইল ছবি)
প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ভয় থাকলেও পায়ে হেঁটেই রাজধানীতে প্রবেশের ঢল নেমেছে শ্রমজীবী মানুষের। রাজধানীতে ব্যক্তিগত গাড়ির সংখ্যা বাড়ার পাশাপাশি রিকশার দাপট রয়েছে বিভিন্নস্থানে।

গাবতলীতে খাবারের আশ্বাসে আন্দোলন থেকে সরে গেছে পরিবহন শ্রমিকরা। প্রতিদিনের মতোই চেকপোস্টে মানুষকে সচেতন করার চেষ্টা করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

সরেজমিনে রাজধানীর অন্যতম প্রবেশ পথ গাবতলীতে দেখা যায়, গণপরিবহন না থাকায় পায়ে হেঁটেই প্রবেশ করছেন খেটে খাওয়া মানুষ। 

অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়ার নিষেধাজ্ঞা থাকলেও প্রবেশমুখী অনেকেই বলছেন, অফিস খোলা তাই ঝুঁকি সত্ত্বেও আসতে হচ্ছে কর্মস্থলে। 

নিত্যপণ্য ছাড়া অন্য দোকান খোলা না থাকলেও ব্যক্তিগত গাড়ি আর রিকশার ভিড় দেখে বোঝার উপায় নেই দেশে সাধারণ ছুটি চলছে, রয়েছে অঘোষিত লকডাউন। ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হলেও রাস্তায় বেড়েছে গাড়ির চাপ।

বৈশাখের কড়া রোধ উপেক্ষা করে মানুষকে সচেতন করতে কাজ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। রাজধানীর বিভিন্ন পয়েন্টে সক্রিয় রয়েছেন তারা।

অপরদিকে গাবতলী এলাকায় স্থানীয় সংসদ সদস্যের পক্ষ থেকে খাবার দেয়ার আশ্বাস পেয়ে আন্দোলন থেকে সরে গেছে পরিবহন শ্রমিকরা। শ্রমিকরা জানায়, গণপরিবহন বন্ধ থাকায় অভাবের কারণে রাস্তা নামতে বাধ্য হয়েছেন তারা।

পরে লাইনে দাঁড় করিয়ে এসব শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ অবস্থায় গায়ে গা লাগানো ভিড়ের কারণে বেড়েছে ভাইরাস সংক্রমণের ঝুঁকি। 
পি
 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৯৫৩৪ ১০৫৯৭ ৬৭২
বিশ্ব ৬২৬৩৯১১ ২৮৪৬৭১৩ ৩৭৩৮৯৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জনদুর্ভোগ এর সর্বশেষ
  • জনদুর্ভোগ এর পাঠক প্রিয়